ইংরেজি মাধ্যম মাদ্রাসায় শিক্ষক নিয়োগে ১২ জনে ১ জন মুসলিম: সোশ্যাল মিডিয়া জুড়ে প্রতিবাদ

ইংরেজি মাধ্যম মাদ্রাসায় শিক্ষক নিয়োগে ১২ জনে ১ জন মুসলিম: সোশ্যাল মিডিয়া জুড়ে প্রতিবাদ

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে সংখ্যালঘু উন্নয়ন ও মাদ্রাসা শিক্ষা দপ্তরের অধীনে ইংরেজি মাধ্যম হাই মাদ্রাসায় বাংলা ভাষার শিক্ষক নিয়োগের চুড়ান্ত প্যানেলে ১২ জন প্রার্থী নির্বাচিত হয়েছেন। যেখানে একেবারে শেষে মাত্র একজন মুসলিম প্রার্থীর নাম স্থান পেয়েছে।

তালিকাটি প্রকাশ্যে আসতেই সোস্যাল মিডিয়া জুড়ে যুব সম্প্রদায়ের মধ্যে ব্যাপক ক্ষোভের সঞ্চার লক্ষ্য করা গেছে। আক্ষেপের সুরে সকলে লিখছে এটাই কী মমতা ব্যানার্জির সরকারের মুসলিম তোষণ, যেখানে মাদ্রাসায় শিক্ষক নিয়োগে মুসলিম প্রার্থীরা যোগ্য বিবেচিত করা হয় না, সেখানে অন্যত্র কি ধরনের বঞ্চনা করা হয় তার চিত্র পরিষ্কার হয়ে উঠছে।

যুব সম্প্রদায়ের একাধিক পোস্টে অভিযোগ করা হচ্ছে একি ক্ষেত্রে কিছু দিন আগে ভুগোল বিষয়ে ১২ জন শিক্ষকের ১২ জনি অমুসলিম প্রার্থীকে নির্বাচিত করা হয়েছিল। যা তৃণমূল সরকারের মুসলিম তোষণের প্রকৃত চিত্র বলে মনে হয়েছে।

সংখ্যালঘু সম্প্রদায়ের একাধিক যুবকের আক্ষেপ বিজেপির দিলীপ ঘোষরা তৃণমূল সরকারকে মুসলিম তোষণের দোহাই দিয়ে মে আক্রমণ করে তৃণমূল সরকারের মুসলিম উন্নয়নের প্রকৃত চিত্র গুলো প্রকাশিত হলে সে অস্ত্র অনেকটা ভোঁতা হয়ে যেত। অনন্তঃ মুসলিম সমাজ বিজেপি নেতাদের আক্রমণের হাত থেকে বাঁচতে পারতো।