সিবিআইয়ের হাতে গ্রেফতার নন্দীগ্রামের ১১ জন তৃণমূল কর্মী

  1. সিবিআইয়ের হাতে গ্রেফতার নন্দীগ্রামের ১১ জন তৃণমূল কর্মী

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: নন্দীগ্রামে বিজেপি কর্মীকে খুনের অভিযোগে ১১ জন গ্রেফতার। ১১ জন তৃণমূল কর্মীকে গ্রেফতার করল সিবিআই। ভোট পরবর্তী সন্ত্রাসের অভিযোগে গ্রেফতার। ভোট গণনার পরের দিন দেবব্রত মাইতির উপর হামলা। গত ১৩ মে হাসপাতালে বিজেপি কর্মী দেবব্রত মাইতির মৃত্যু হয়। ঘটনায় শেখ সুফিয়ান-সহ একাধিক তৃণমূলকর্মীকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই।

জানা গিয়েছে, এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে শেখ মুখতাদির, শেখ মুস্তাক রহমান, আব্দুল হাই শেখ, কেন্দেমারি গ্রাম পঞ্চায়েত প্রধানের স্বামী শেখ সাহাউদ্দিন, নন্দীগ্রাম গ্রাম পঞ্চায়েত প্রধানের স্বামী শেখ বাইতুল ইসলাম, মহম্মদপুর গ্রাম পঞ্চায়েত প্রধান শেখ হাবিবুল, শেখ মহিদুল ইসলাম, হায়াতুল ইসলাম শেখ, শেখ আতুল রহমান, শেখ নাজিরুল ইসলাম এবং শেখ মুখতার রহমানকে।

এই ঘটনায় সুফিয়ান যুক্ত থাকার অভিযোগ উঠলেও, হলদিয়া মহকুমা আদালতে সিবিআই-র পেশ করা চার্জশিটে তাঁর নাম না থাকায় এই মুহূর্তে বেঁচে যায় সেখ সুফিয়ান। তবে তাঁর জামাই শেখ হাবিবুল ছাড়া পায়নি, গ্রেফতার হয়।

উল্লেখ্য, ভোট-পরবর্তী সন্ত্রাসের তদন্তে বেশ কয়েকবার নন্দীগ্রাম গিয়েছে সিবিআইয়ের একটি টিম । রাজ্যে ভোট-পরবর্তী সন্ত্রাসের তদন্তে ২ জেলায় এফআইআর (FIR) দায়ের হয়। নন্দীগ্রাম ও শীতলকুচির ঘটনায় এফআইআর দায়ের করল সিবিআই।