পঞ্চম দফার পরের ৩ দফা ভোট একদিনে? সিদ্ধান্ত জানিয়ে দিল কমিশন

পঞ্চম দফার পরের ৩ দফা ভোট একদিনে? সিদ্ধান্ত জানিয়ে দিল কমিশন

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: করোনার দ্বিতীয় ঢেউয়ে কাঁপছে দেশ, কাঁপছে বাংলা। হু হু করে সংক্রমণ বাড়ছে। এই আবহে বাংলায় বাকি দফার ভোট একদফাতেই বিভিন্ন দলের পক্ষ থেকে প্রস্তাব উঠে। তাহলে কি বাংলাতে বাকি দফার ভোট একদফাতেই হবে? এই জল্পনায় অবশ্য জল ঢালল কমিশন। বাকি চার দফার ভোট একদফাতে করার কোনও পরিকল্পনা নেই কমিশনের, এমনটাই জানানো হল। জানা যাচ্ছে, কমিশনের পক্ষে থেকে বলা হয়েছে, বাকি দফার ভোট একসঙ্গে করলে অতিরিক্ত বাহিনীর প্রয়োজন হবে। সেই বাহিনী কোনভাবেই আনা সম্ভব নয়, তাই একসঙ্গে ভোট করা সম্ভব নয়।

তিন দফার ভোট একসঙ্গে নয়, ভোট হবে আগামী চার দফাতেই। জল্পনা উড়িয়ে জানিয়ে দিল দিল্লি নির্বাচন কমিশন । খবর সংবাদ সংস্থা এএনআই (ANI) সূত্রে। বুধবার রাত থেকে জল্পনা চলছিল, ১৭ তারিখ, পঞ্চম দফা ভোটের পর ২২, ২৬ ও ২৯ তারিখের ভোট হবে একদফায় – ২৪ তারিখ। করোনা আবহে রাজনৈতিক সভা-সমাবেশ কমাতেই এই পরিকল্পনা। তৃণমূল ও সংযুক্ত মোর্চা এই প্রস্তাব মেনে নিয়েছিল। তবে বিজেপির তরফে এই প্রস্তাব নিয়ে তেমন কোনও প্রতিক্রিয়া মেলেনি।

এই অবস্থায় বৃহস্পতিবার দিল্লিতে নির্বাচন কমিশনের দপ্তর থেকে বিভিন্ন জেলাশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা করেন নবনিযুক্ত মুখ্য নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র। বৈঠকে ছিলেন ডেপুটি কমিশনার সুদীপ জৈন। সূত্রের খবর, একদফায় নয়, পূর্বনির্ধারিত সূচি মেনে ১৭ তারিখের পর আরও ৩ দফায় ভোট হবে।