হামলা নয়, দূর্ঘটনা: নন্দীগ্রাম ঘটনা নিয়ে নির্বাচন কমিশনকে রিপোর্ট রাজ্য পুলিশের

    হামলা নয়, দূর্ঘটনা: নন্দীগ্রাম ঘটনা নিয়ে নির্বাচন কমিশনকে রিপোর্ট রাজ্য পুলিশের

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর কোনও হামলা হয়নি। এটা নিছকই একটি দুর্ঘটনা। নির্বাচন কমিশনকে দেওয়া রিপোর্টে এমনই জানাল রাজ্য পুলিশ। তাঁদের দেওয়া রিপোর্ট অনুযায়ী যেখানে মুখ্যমন্ত্রীর সঙ্গে এই ঘটনা ঘটে, সেখানে অত্যন্ত ভীড় ছিল। ভীড় নিয়ন্ত্রণ করতে না পারার ফলেই ধাক্কাধাক্কি শুরু হয়। তারপরেই ধাক্কা লাগে মমতা বন্দ্যোপাধ্যায়ের।

    বৃহস্পতিবারই নির্বাচন কমিশনের কাছে এই বিষয়ে প্রাথমিক তদন্ত রিপোর্ট পেশ করে রাজ্য পুলিশ। তার আগে নন্দীগ্রামে ওই এলাকা ঘুরে দেখে রাজ্য পুলিশের উচ্চপদস্থ টিম। টিমের নেতৃত্বে ছিলেন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক বিভু গোয়েল। এই টিম নন্দীগ্রামের বিরুলিয়া বাজার ঘুরে দেখে, যেখানে ঘটনাটি ঘটেছিল। জেলাশাসকের সঙ্গে ছিলেন মেদিনীপুরের ডিআইজি কুনাল আগরওয়াল, পুলিশ সুপার প্রবীণ প্রকাশ, অতিরিক্ত পুলিশ সুপার পার্থ ঘোষ।

    সেখানে স্থানীয়দের সাথে কথা বলেন তাঁরা। ঘটনা সম্পর্কে প্রত্যক্ষদর্শীদের বয়ান নেওয়ার চেষ্টা করেন। কীভাবে মুখ্যমন্ত্রী এভাবে চোট পেলেন, ঠিক কী হয়েছিল ওই সময় তা জানার চেষ্টা করেন তাঁরা। প্রাথমিক তদন্ত রিপোর্ট জমা দেওয়া হয় নির্বাচন কমিশনের কাছে। তবে এই ঘটনা যে হামলা, তার কোনও প্রত্যক্ষ প্রমাণ মেলেনি বলে জানানো হয়েছে রিপোর্টে। তবে ভিড় সামলানোর মতো পুলিশ বা নিরাপত্তারক্ষী ছিল না বলে জানা গিয়েছে রিপোর্ট সূত্রে।