মুখ্যমন্ত্রীর ঘোষণা মত আজ ২০১৭ সালের প্রাথমিকের টেট পরীক্ষা: পরীক্ষার্থী আড়াই লক্ষাধিক

    মুখ্যমন্ত্রীর ঘোষণা মত আজ ২০১৭ সালের প্রাথমিকের টেট পরীক্ষা: পরীক্ষার্থী আড়াই লক্ষাধিক

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: আজ প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা বা TET-এ বসতে চলেছে রাজ্যের আড়াই লক্ষেরও বেশি পরীক্ষার্থী।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা মত আজ ৩১ জানুয়ারি (রবিবার) ২০১৭ সালের প্রাথমিক টেট (Primary TET 2017) পরীক্ষা নেবে প্রাথমিক শিক্ষা পর্ষদ। পর্ষদ সূত্রের খবর রাজ্য জুড়ে প্রায় ১০০০ টি পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা হতে চলেছে প্রাথমিকের টেট পরীক্ষা।

    দুপুর বারোটার মধ্যে পরীক্ষাকেন্দ্রে প্রবেশের নির্দেশ দিয়েছে ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ প্রাইমারি এডুকেশন। পরীক্ষা হবে দুপুর ১ টা থেকে কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে স্বাস্থ্যবিধি মেনে কেন্দ্রে ঢোকার জন্য অতিরিক্ত সময় হাতে রাখার ব্যবস্থা হয়েছে বলে বোর্ড সূত্রে খবর।

    পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে কড়া ব্যবস্থা নিতে চলেছে পর্ষদ। পরীক্ষার্থীরা তো বটেই, পরিদর্শকদেরও মোবাইল সংক্রান্ত বিধিনিষেধের আওতার মধ্যে থাকতে হবে। এর পাশাপাশি পরীক্ষার্থীদের জন্য বেশ কয়েকটি নিয়ম জারি করা হয়েছে। কেন্দ্রে মোবাইল নিয়ে ঢুকতে পারবেন না তাঁরা। এছাড়া ক্যালকুলেটর বা কোনও রকম ইলেকট্রনিক গ্যাজেট নিয়ে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করা যাবে না। যদি কারও কাছে এরকম কোনও জিনিস পাওয়া যায় তাহলে তাঁর পরীক্ষা বাতিল করে দেওয়ার উল্লেখও রয়েছে নির্দেশিকাতে। এছাড়া কোনও ধরনের ব্যাগ নিয়েও প্রবেশ নিষেধ কেন্দ্রে। কালো কালির বল পয়েন্ট পেন দিয়ে পরীক্ষা দিতে হবে।