রাস্তার বেরালে অ্যাসিড হামলার হুমকি: প্রতিবাদে স্কুলে ক্লাস প্রত্যাহার শিক্ষক শিক্ষকারা

    রাস্তার বেরালে অ্যাসিড হামলার হুমকি: প্রতিবাদে স্কুলে ক্লাস প্রত্যাহার শিক্ষক শিক্ষকারা

    নিজস্ব সংবাদদাতাতা, বঙ্গ রিপোর্ট, পূর্ব মেদিনীপুর:  কাঁথির একটি প্রাথমিক স্কুলের শিক্ষক শিক্ষকাকে হেনস্থা করার অভিযোগে স্কুলে ক্লাস বইকট করলেন। এই ঘটনার পর ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনাটি কাঁথি পুরসভা পদ্মপুকুরিয়া প্রাথমিক বিদ্যালয়ে। মঙ্গলবার সকালের এক অভিভাবক সহ প্রায় দেড়শোজন নিয়ে এসে স্কুলে শিক্ষক শিক্ষকাদের ব্যাপক হেনস্থা করেন। স্কুলের চেয়ার টেবিল ভাঙ্গচুর করা হয়।

    স্কুলের শিক্ষক শিক্ষকার উপর থুত ফেলে দেওয়ার হয় বলে অভিযোগ। শুধু তাই নয় রাস্তার যাওয়ার সময় শিক্ষক শিক্ষকাদের উপর অ্যাসিড হামালা চালানোর হবে হুমকি দেয়। তার প্রতিবাদে মঙ্গলবার স্কুলের সমন্ত শিক্ষক শিক্ষকা কর্ম বিরধী পালন করেন। স্কুলের ছাএছাএীরা এলেও কোন ক্লাস নেয়নি। প্রসঙ্গত গত ২৪ সেপ্টেম্বর চতুর্থশ্রেনীর ছাএী দিপিকা ঘোড়াইকে এককি ক্লাসের ছাএ স্কেল দিয়ে চোখে আঘাত করে।এরপর বাড়িতে গিয়ে গুরুত্বর অসুস্থ হয়ে পড়ে ছাএী।

    তাকে কোলকাতার নিয়ে অপারেশান করান। সোমবার স্কুলে এসে অভিভাবক সহ প্রায় দেড়শোজন নিয়ে এসে বিক্ষোভ দেখান। শিক্ষক শিক্ষকাদের গাফিলতি কারণের এই ঘটনার ঘটছে বলে অভিযোগ।আহত ছাএী বাবা ভগীরথ ঘোড়াই বলেন আমার মেয়ে একটা চেখ নষ্ঠ হয়ে গেছে৷ আমি এর সুবিচার চাই৷ স্কুলের এক শিক্ষকা বলেন স্কুলে এসে সবাই দেখে নেওয়ার হুমকি দিয়ে যায়। শুধু তাই নয় রাস্তার বেরালে অ্যাসিড ছুড়ে মারবে বলে হুমকি দিয়ে যায়। স্কুলের প্রধান শিক্ষক সুমনকল্যান প্রধান বলেন ক্লাস নিয়ে একজন শিক্ষক চলে যাওয়ার পর কিছু সময়ের মধ্যো এই রকম ঘটনার ঘটছে৷

     

    এর জন্য শিক্ষক কোন ভাবে দায়ী নয়। তিনি আরও বলেন আমাদের স্কুলের ছাএী কিছু সহযোগিতার করার আশ্বাস দিয়েছেন। এই ঘটনার থানার কোন অভিযোগ দায়ের হয়নি।।