প্রবল চাপে রোগী আদিত্যনাথ: নিহত তরুণীর পরিবারের সঙ্গে দেখা করতে হাথরস যাচ্ছেন রাহুল প্রিয়ঙ্কা

প্রবল চাপে রোগী আদিত্যনাথ: নিহত তরুণীর পরিবারের সঙ্গে দেখা করতে হাথরস যাচ্ছেন রাহুল প্রিয়ঙ্কা

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: উত্তরপ্রদেশের হাথরসের ঘটনাকে সামনে রেখে এ বার কোমর বেঁধে ময়দানে নামছে কংগ্রেস। বৃহস্পতিবার ওই নিহত তরুণীর পরিবারের সঙ্গে দেখা করতে হাথরস যাচ্ছেন রাহুল গাঁধী এবং প্রিয়ঙ্কা গান্ধী। পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠার আশঙ্কায় এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে জানিয়েছেন হাথরসের জেলাশাসক। তবে বিরোধীরা বলছে, রাহুল-প্রিয়ঙ্কা যাবেন বলেই আগেভাগে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

হাথরসে নারী নির্যাতনের সাম্প্রতিকতম ঘটনা ঘিরে দেশ জুড়ে শোরগোল পড়ে গিয়েছে। ফের জীবন্ত হয়ে উঠেছে ২০১২ সালে নির্ভয়া গণধর্ষণ কাণ্ডের স্মৃতি। ইতিমধ্যেই দেশের একাধিক জায়গায় হাথরসের ঘটনাকে সামনে রেখে বিক্ষোভ-প্রতিবাদে নেমেছে বিরোধী দলগুলি। বুধবার মুম্বইতে মোমবাতি মিছিল করেন কংগ্রেস কর্মী সমর্থকরা।

বৃহস্পতিবার কলকাতাতেও একটি প্রতিবাদ বিক্ষোভের আয়োজন করা হয়েছে। সেই বার্তা ভরকেন্দ্রে পৌঁছে দিতেই যেন এদিন হাথরস যাচ্ছেন রাহুল- প্রিয়ঙ্কা। কারণ, গণধর্ষণ এবং খুনের ঘটনা ঘিরে যোগী সরকারের বিরুদ্ধে সর্বাত্মক ভাবে পথে নেমেছে বিরোধীরা। তারা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্র্রী যোগী আদিত্যনাথের পদত্যাগ দাবি করেছে।

এর মধ্যে আবার নিহত তরুণীর দেহ তাঁর পরিবারের হাতে তুলে না দিয়ে তড়িঘড়ি দাহ করার অভিযোগ সেই আগুনে ঘি ঢেলেছে। এই পরিস্থিতিতে রাহুল-প্রিয়ঙ্কার হাথরস সফর তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।