১৭ মাস পর স্কুল খুলল দিল্লি সহ বিভিন্ন রাজ্যে: খুশি পড়ুয়া-শিক্ষক-অভিভাবকরা

১৭ মাস পর স্কুল খুলল দিল্লি সহ বিভিন্ন রাজ্যে: খুশি পড়ুয়া-শিক্ষক-অভিভাবকরা

 

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: করোনা সংক্রমণ এক্কেবারে তলানিতে এসে ঠেকেছে। এই পরিস্থিতিতে ১ সেপ্টেম্বর বুধবার স্কুল খুলে গেল রাজধানী দিল্লিতে। দীর্ঘ ১৭ মাস পর স্কুল খোলায় খুশি পড়ুয়া, তাদের অভিভাবক এবং শিক্ষকরা। তবে সব ক্ষেত্রে কড়া কোভিডবিধি পালন করতে হচ্ছে।

 

 

স্কুলে ঢোকার মুখে পড়ুয়া এবং শিক্ষকদের শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে, এক একটা ক্লাস ঘরে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ পড়ুয়াকে বসানো হচ্ছে, ঘেঁষাঘেঁষি করে কেউ বসতে পারছে না। এ ছাড়া সব স্কুলেই একটি করে আইসোলেশন ঘর রাখা হচ্ছে।

 

দিল্লির কৌটিল্য গভর্নমেন্ট স্কুলের অধ্যক্ষ ডা. সিএস বর্মা বলেন, “পড়ুয়াদের স্কুলে ফিরিয়ে আনতে পেরে আমরা অত্যন্ত খুশি। সবাইকে আমরা স্বাগত জানাচ্ছি। তবে কোভিডবিধি কড়া ভাবে পালন করতে হচ্ছে। শারীরিক দূরত্ববিধি মানতে হচ্ছে। পড়ুয়ারা একে অপরের সঙ্গে টিফিন ভাগ করে খেতে পারবে না।”

 

মঙ্গলবারই ইন্ডিয়ান মেডিক্যাল এসোসিয়েশনের প্রেসিডেন্ট ডা. জেএ জয়লাল স্কুল খোলার দাবি জানিয়ে ছিলেন। সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “বর্তমান অবস্থা দেখে মনে হচ্ছে না যে পরিস্থিতি এখনই নতুন করে ভয়াবহ হয়ে উঠবে। তাই সরকার এবং বিভিন্ন পক্ষকে স্কুল খোলার জন্য নিয়ন্ত্রিত ঝুঁকি নিতেই হবে।”

 

স্কুল খুলেছে দিল্লিতে

 

 

স্কুল খুলেছে রাজস্থানে

 

 

স্কুল খুলেছে তামিলনাড়ুতে

 

স্কুল খুলেছে তেলেঙ্গানাতে

 

 

স্কুল খুলেছে উত্তরপ্রদেশে