হজ হাউসের পর এবার সল্টলেক স্টেডিয়ামেও তৈরি হচ্ছে কোভিড হাসপাতাল

    হজ হাউসের পর এবার সল্টলেক স্টেডিয়ামেও তৈরি হচ্ছে কোভিড হাসপাতাল

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: করোনা পরিস্থিতি ক্রমেই সংকটজনক হচ্ছে রাজ্যে। হাসপাতালে একটা বেডের জন্য হন্যে হয়ে ঘুরতে হচ্ছে অনেককেই। সেই বেডের সমস্যা মেটাতে এবার উদ্য়োগী হল রাজ্য সরকার। নিউটাউনের হজ হাউসের পর এবার সল্টলেক স্টেডিয়ামে কোভিড হাসপাতাল করার উদ্যোগ। আমরি হাসপাতালের সহায়তায় সল্টলেক স্টেডিয়ামে তৈরি করা হয়েছে ২২৩ বেডের হাসপাতাল। এই বেডের মধ্যে ২১০টিই করা হয়েছে জেনারেল বেড।

    একটি এইচডিইউ ও সিঙ্গল ও ডবল কেবিনেরও ব্যবস্থা থাকছে স্টেডিয়ামে। ডবল কেবিনের ভাড়া ধার্য্য করা হয়েছে ৫ হাজার টাকা ও সিঙ্গল কেবিনের জন্য গুণতে হবে ৮ হাজার টাকা। ডর্মিটরির ভাড়া ৩ হাজার টাকা। এসবের মধ্যে বেড ভাড়ার পাশাপাশি চিকিৎসার খরচও থাকছে।

    সূত্রের খবর, স্টেডিয়ামের গ্যালারির নীচে রয়েছে ১৪টা ডর্মিটারি। প্রতিটি ডর্মিটারিতে থাকছে ১৫টি করে বেড। বেডগুলিতে অক্সিজেন সরবরাহের জন্য বিশেষ পাইপলাইনের ব্যবস্থা করা হয়েছে। বেসরকারি হাসপাতালের সঙ্গে যৌথ উদ্যোগে এই বেড সংকট মেটানোর ব্যবস্থা করা হচ্ছে। অন্যদিকে করোনার চিকিৎসা করাতে গিয়ে সাধারণ মানুষ পড়ে গিয়েছেন মহা সংকটে। মারাত্মক উদ্বেগের মধ্যে পড়েছেন আমজনতা। তবে স্বাস্থ্য দফতর সূত্রে খবর, জেলাস্তরে হাসপাতালগুলিতে কোভিড ওয়ার্ড খোলার ব্য়াপারে উদ্যোগ নেওয়া হচ্ছে। এক্ষেত্রে জেলাস্তরের বাসিন্দাদের কিছুটা সুবিধা হবে।

     

    করোনা পরিস্থিতি ভয়াবহ! নিউটাউনের হজ হাউসে শুরু হচ্ছে ৩০০ শয্যার কোভিড হাসপাতাল