২০১৯ লোকসভার পর ১৩ টি রাজ্যে বিজেপির ফল খারাপ হয়েছে! বাংলাতেও অমিত শাহের ২০০ পার স্বপ্ন পূরণ হবে না

২০১৯ লোকসভার পর ১৩ টি রাজ্যে বিজেপির ফল খারাপ হয়েছে! বাংলাতেও অমিত শাহের ২০০ পার স্বপ্ন পূরণ হবে না

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে বিজেপির তাবড় নেতারা ভবিষ্যদ্বাণী করলেন বিজেপি পশ্চিমবঙ্গে ২০০-র বেশি আসন পাবে। বিজেপির তরফ থেকে তাদের সম্ভাব্য জয়ের পিছনে মোদীর জনপ্রিয়তা সহ নানা কারণ তুলে ধরা হচ্ছে। যদিও তৃণমূলের তরফ থেকে অমিত শাহের আগেকার ভবিষ্যদ্বাণী এবং তা পূরণ না হওয়ার প্রমাণ দেখিয়ে কটাক্ষ করা হয়েছে।

অমিত শাহ দাবি করেছেন এবারের নির্বাচনে বিজেপি ২০০-র বেশি আসন পাবেন। কিন্তু তৃণমূলের তরফ থেকে অমিত শাহের ট্র্যাক রেকর্ড নিয়ে কটাক্ষ করা হয়েছে। তৃণমূল বলেছে ১১ টি রাজ্যের ক্ষেত্রে অমিত শাহ যে দাবি করেছিলেন, তা অনেক পিছনে শেষ করেছিল বিজেপি।

আর ২০১৯-এর লোকসভা নির্বাচনের পরে বিজেপি খারাপ ফল করেছে ১৩ টি রাজ্যে। এব্যাপারে দিল্লির কথা প্রথমেই উল্লেখ করেছে ঘাসফুল শিবির। সেখানে বিজেপি বলেছিল ৭০ টি আসনের মধ্যে ৪৫ টি তারা পাবেই। কিন্তু তারা পেয়েছিল আটটি। ঝাড়খণ্ডে বিজেপি ৮১ টি আসনের মধ্যে ৬৫ টি পাবে বলে দাবি করেছিলেন অমিত শাহ। কিন্তু তারা পায় ২৫ টি আসন।

রাজস্থানে তারা ক্ষমতা হারায়। অন্যদিকে, হরিয়ানার তারা বলেছিল দুই তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা পাবে। কিন্তু তা হয়নি। মধ্যপ্রদেশে প্রথমে ক্ষমতা দখল করতে না পারলেও, পরে দলবদলের মাধ্যমে ক্ষমতা দখল করে বিজেপি। বিহারেও অমিত শাহ বলেছিলেন দুই-তৃতীয়াংশ গরিষ্ঠতা পাবে জোট। তা হয়নি।