ঘৃণ্য বক্তব্যের অভিযোগে করিমনগর পুলিশ মামলা করেছে মিম বিধায়ক আকবরউদ্দীন ওয়েসির নামে

    ঘৃণ্য বক্তব্যের অভিযোগে করিমনগর পুলিশ মামলা করেছে মিম বিধায়ক আকবরউদ্দীন ওয়েসির নামে

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: আকবরউদ্দিনের গত সপ্তাহে ’15 মিনিট বক্তব্যের মধ্যে বিদ্বেষ ছড়ানোর অভিযোগে এই মামলা।
    গত ২৩ শে জুলাই করিমনগর শহরে এক জনসভায় আকবরুদ্দিন ওয়েসি, বলেছিলেন, “রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) কিছুই করতে পারে না। তারা তার একটি পশম ও স্পর্শ করতে পারে না।”

    তেলঙ্গানার স্থানীয় আদালতের আদেশের কয়েকদিন পরে, রাজ্য পুলিশ শুক্রবার করিমনগর শহরে একটি কথিত ঘৃণ্য বক্তব্যের জন্য অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের (এআইএমআইএম) বিধায়ক আকবরউদ্দিন ওয়েসির বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করেছে।

    করিমনগর ৩-টাউন পুলিশ ধারা 153 এ (ধর্মের ভিত্তিতে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা প্রচার), 153 বি (জাতীয় একীকরণের পূর্বশর্ত) এবং আইপিসির 506 (ফৌজদারি ভয় দেখানো) এর অধীনে ওয়েসির বিরুদ্ধে মামলা করেছে সিআরপিসি।

    পুলিশ বলেছিল যে তার অভিযোগ এফআইআর নথিভুক্ত করার জন্য আইনী তদন্ত নেই, বলার পরে করিমনগরের একজন অ্যাডভোকেট বেথি মাহেন্দ্র রেড্ডি স্থানীয় আদালতে আবেদন করেছিলেন। এরই ধারাবাহিকতায় আদালত তার অভিযোগটি খতিয়ে দেখেন এবং ওয়েসির বিরুদ্ধে মামলা করার জন্য পুলিশকে নির্দেশ জারি করেন।

    ২২ শে ডিসেম্বর, ২০১২-তে ওয়েসি (তৎকালীন অন্ধ্র প্রদেশের) নির্মল শহরে এক বিশাল সমাবেশে বক্তব্য রেখেছিলেন। ভাষণে, তিনি “রাস্তায় 15 মিনিটের জন্য পুলিশ সরিয়ে” সম্পর্কে মন্তব্য করেছিলেন, হিন্দু ও মুসলমানদের মধ্যে সহিংসতা ছড়িয়ে পড়ার পরামর্শ দিয়েছিলেন।

    ঘৃণ্য বক্তব্য, দেশবিরোধী যুদ্ধ চালানো এবং দাঙ্গা চালানোর অভিপ্রায় থাকার অভিযোগে ওয়েসিকে এই মন্তব্যে ২০১৩ সালের জানুয়ারিতে তাকে গ্রেপ্তার করা হয়েছিল এবং ৪০ দিন কারাগারে কাটিয়ে শর্তসাপেক্ষে জামিন পেয়েছিলেন তিনি।

    সাম্প্রতিক ভাষণের একটি ভিডিও ভাইরাল হওয়ার সাথে সাথে আকবরউদ্দীন ওয়েসি ২৬ জুলাই একটি বিবৃতি জারি করেছিলেন, যেখানে তিনি বলেছিলেন, “আমার বক্তৃতা কোনও অপরাধ নয়, আমি কোনও আইনের বিধান লঙ্ঘন করি না।”

    দলের তরফে আরো বলা হয় সারা দেশজুড়ে গেরুয়া গুন্ডাবাহিনী যেভাবে বিদ্বেষ এবং হিংসা ছড়াচ্ছে তা নিয়ে প্রশাসনের কোনো মাথাব্যথা নেই মুসলিম কোন ব্যক্তি যদি তাদের অধিকার অর্জনের জন্য জোরালো বক্তৃতা দেয় তাহলে তার বিরুদ্ধে বিভিন্নভাবে মামলা করে বিপদে ফেলার চেষ্টা করা হচ্ছে।

    https://www.thenewsminute.com/article/aimim-mla-akbaruddin-owaisi-booked-karimnagar-police-alleged-hate-speech-106602