দিল্লির কৃষক আন্দোলন সামলাতে আসরে অমিত শাহ: নামালেন অতিরিক্ত জওয়ান

দিল্লির কৃষক আন্দোলন সামলাতে আসরে অমিত শাহ: নামালেন অতিরিক্ত জওয়ান

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: কৃষকদের বিক্ষোভের জেরে উত্তপ্ত রাজধানী দিল্লি৷ আর এই পরিস্থিতিতে বৈঠকে বসলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ৷ বৈঠকে রয়েছেন দিল্লির শীর্ষস্তরের নিরাপত্তা ও পুলিশ আধিকারিকরা৷ কৃষক বিক্ষোভের জেরে তৈরি হওয়া অশান্ত পরিস্থিতির পর্যালোচনা করতেই এই বৈঠক ডাকা হয়েছে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে৷

প্রশাসনের ওই সূত্রে জানা গিয়েছে, বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা ও দিল্লি পুলিশের কমিশনার এসএন শ্রীবাস্তব রয়েছেন৷ অমিত শাহকে বৈঠকে এদিনের পরিস্থিতি সম্পর্কে জানানো হয়েছে৷ কোথায় কোথায়, কী ধরনের ঘটনা ঘটেছে, সেই নিয়ে কথা বলেন তিনি৷

আজ দিনভর আন্দোলন চলেছে রাজধানীতে। পরিস্থিতি যাতে আগামীদিনে আরও খারাপ না হয়, সে-জন্য দিল্লিতে ১০ কোম্পানি সিআরপিএফ জওয়ান মোতায়েত করা হচ্ছে। এদিকে হরিয়ানারা মানেসরে দিল্লি-জয়পুর এক্সপ্রেসওয়েতে বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরা। উঠছে ‘জয় জওয়ান, জয় কিষান’ স্লোগান।

রাজধানীতে কৃষক আন্দোলনের ঝাঁঝ বাড়ায় নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৈঠকে রয়েছেন দিল্লি পুলিশের পদস্থ আধিকারিকরা। গ্রে লাইনে স্বাভাবিক হল মেট্রো রেল পরিষেবা। এছাড়াও জাহাঙ্গিরপুরী, আদর্শনগর, মডেল টাউনসহ বেশ কিছু মেট্রো স্টেশনে প্রবেশ ও বাহিরের জন্য একটি গেট খুলে দেওয়া হয়েছে।

এদিকে এক কৃষকের মৃত্যু ঘিরে শুরু হয়েছে চাপানউতোর। আইটিও এলাকায় অবস্থানরত কৃষকদের দাবি, গুলিবিদ্ধ হয়েই মৃত্যু হয়েছে ওই কৃষকের। কৃষকরা যখন আইটিওর দিকে এগিয়ে আসছিলেন, সেইসময়ই পুলিশ গুলি চালায় বলে অভিযোগ করছেন কৃষকরা। প্রাথমিকভাবে পাওয়া তথ্য অনুযায়ী, মৃত ওই কৃষকের নাম নবনীত সিং। এদিকে একটি সিসিটিভি ভিডিও সামনে এসেছে যেখানে দেখা গিয়েছে, যে ট্রাক্টর উল্টে মারা যান সেই কৃষক।