ভোটের সময় পশ্চিমবঙ্গে ডেইলি প্যাসেঞ্জারি করা অমিত শাহ দেশের ভয়াবহ পরিস্থিতিতে নিখোঁজ: দায়ের মিসিং ডায়েরি

    ভোটের সময় পশ্চিমবঙ্গে ডেইলি প্যাসেঞ্জারি করা অমিত শাহ দেশের ভয়াবহ পরিস্থিতিতে নিখোঁজ: দায়ের মিসিং ডায়েরি

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: এই কদিন আগেই পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন চলাকালীন ডেইলি প্যাসেঞ্জারি করা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের খোঁজ নেই। পশ্চিমবঙ্গে নির্বাচনে আশানুরূপ ফল না করতে পেরে কী আত্মগোপন করেছেন? দেশের ভয়াবহ পরিস্থিতিতে তিনি কোথায়? তিনি কি নিখোঁজ? কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কি সত্যিই খুঁজে পাওয়া পাওয়া যাচ্ছে না? এই মর্মেই কংগ্রেসের ছাত্র সংগঠন ‘ন্যাশনাল স্টুডেন্টস ইউনিয়ন অব ইন্ডিয়া’ একটি নিখোঁজ ডায়রি করেছে। রূপকার্থে করা এই ডায়রিকে কেন্দ্র করে বৃহস্পতিবার টুইটারে ট্রেন্ডিং হয়ে গিয়েছে ‘অমিত শাহ মিসিং’।

    সংগঠনের সাধারণ সম্পাদক নাগেশ কারিয়াপ্পার বক্তব্য, অতিমারীর এই সময়ে যখন দেশবাসী গভীর সংকটের মধ্যে রয়েছেন, তখন অমিত শাহ ‘অদৃশ্য’ হয়ে রয়েছেন। তাঁর অভিযোগ, ‘‘রাজনীতিবিদদের উচিত দেশের সেবা করা। সংকটের সময়ে পালিয়ে যাওয়া নয়।’’ তাঁর মতে, যখন গোটা দেশ ভয়াবহ অতিমারীর কবলে পড়েছে, তখন সাধারণ মানুষ চায় সরকার পাশে থাকুক।

    সংগঠনের সর্বভারতীয় সম্পাদক ও মুখপাত্র লোকেশ চুঘের দাবি, ‘‘২০১৩ সাল পর্যন্ত রাজনীতিবিদদের দেখা যেত সাধারণ নাগরিকদের দায়িত্ব নিতে। কিন্তু ২০১৪ সালে বিজেপি ক্ষমতায় আসার পরে সব কিছুই বদলে গিয়েছে। এখন প্রশাসনের দ্বিতীয় গুরুত্বপূর্ণ ব্যক্তি অতিমারীর সময়েই নিখোঁজ।’’ সংগঠনের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, অতিমারীর পরিস্থিতিতে সরকারকে মানুষ পাশে চাইলেও সরকার পূরণ করতে ব্যর্থ। সেই কারণেই ওই নিখোঁজ ডায়রি করা হয়েছে।