বিজেপি শাসিত অন্য রাজ্য দেখলেই বোঝা যাবে অমিত শাহদের ইস্তেহার আসলে জুমলা: সৌগত রায়

    বিজেপি শাসিত অন্য রাজ্য দেখলেই বোঝা যাবে অমিত শাহদের ইস্তেহার আসলে জুমলা: সৌগত রায়

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট; আগেই দলীয় ইস্তেহার প্রকাশ করেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার ইশতেহারে চমক ছিল দুয়ারে রেশন প্রকল্প। শনিবার নির্বাচনী ইস্তেহার প্রকাশ করে বামেরা। সিঙ্গুর-নন্দীগ্রামের শিক্ষার প্রতিফলন চোখে পড়েছে বামেদের ইশতেহারে। কিন্তু বিজেপির ইস্তেহারে একেবারেই চমকে ভরা। মহিলাদের জন্য চাকরিতে সংরক্ষণ থেকে শুরু করে কৃষক-তফসিলি জাতি-উপজাতি সকলেরই জন্য নানা জনমুখী প্রকল্পের প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি।

    আর বিজেপির সেই ইস্তেহারকেই ‘জুমলা’ বলে কটাক্ষ করেন তৃণমূল সাংসদ সৌগত রায়। তাঁর কথায়, ‘বাংলার জন্য় একজন গুজরাতি ইস্তেহার পড়ছেন। বাঙালি নেতারা বসে রয়েছেন। গোটা বক্তৃতাই তিনি করলেন হিন্দিতে। এতেই বোঝা যাচ্ছে তাঁরা কতটা সোনার বাংলা গড়তে চান।’

    সৌগতর সাফ কথা, ‘বানিয়ে কথা বলছে বিজেপি। অন্নপূর্ণা ক্যান্টিনের ঘোষণা তো তৃণমূলের অনুকরণ। অন্নপূর্ণা ক্যান্টিনের ঘোষণা তো হাস্যকর। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের মা প্রকল্প তো চলছেই। আসলে বিজেপির সব বক্তব্যই জুমলা।’ এবারের নির্বাচন জিততে মরিয়া অমিত শাহরা মহিলাদের জন্য ঢালাও প্রতিশ্রুতি দিয়েছেন। তাতে মহিলাদের জন্য যেমন ৩৩% সংরক্ষণের কথা বলা হয়েছে, তেমনি গণপরিবহণে মহিলাদের বিনামূল্যে যাত্রার মতো চমকে দেওয়ার মতো ঘোষণাও রয়েছে।