করোনা মোকাবিলায় দিল্লির গুরুদোয়ারে কোভিড কেয়ার সেন্টারে ২ কোটি টাকা দান করলেন অমিতাভ বচ্চন

করোনা মোকাবিলায় দিল্লির গুরুদ্বারে কোভিড কেয়ার সেন্টারে ২ কোটি টাকা দান করলেন অমিতাভ বচ্চন

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কথামতো করোনা নিয়ন্ত্রণে থালা বাজিয়ে টর্চ জ্বালিয়ে দেশজুড়ে সমালোচনার সম্মুখীন হয়েছিল বিগবি অমিতাভ বচ্চন। তবে এবার খানিকটা হলেও প্রশংসার কাজ করলেন অমিতাভ। জানা গিয়েছে কোভিড ত্রাণে ২ কোটি টাকার অর্থদান করেছেন বিগ বি।

রাজনৈতিক নেতা Manjinder Singh Sirsa ট্যুইট করে জানিয়েছেন রাজধানী দিল্লির গুরু তেগ বাহাদুর কোভিড কেয়ার ফেসিলিটি-তেই অর্থদান করেছেন। এখানেই শেষ নয়। রাজধানীর অক্সিজেন সংকটের কথা মাথায় রেখে তিনি বিদেশ থেকে অক্সিজেন কনসেনট্রেটর আনানোর ব্যবস্থাও করেছেন। অমিতাভ বচ্চন-কে আন্তরিক ধন্যবাদ জানিয়ে Manjinder Singh Sirsa লেখেন বিগ বি শুধুমাত্র রিল লাইফেই নন, বাস্তব জীবনেও যথার্থ হিরো।

এখানেই শেষ হয়ে যায় না করোনা যুদ্ধে অমিতাভ বচ্চনের অবদান। শনিবার অনলাইনে আয়োজিত হয়েছিল Vax Live: The Concert to Reunite the World কনসার্ট। এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন প্রখ্যাত চলচ্চিত্র ব্যক্তিত্ব। তাঁদের মধ্যে ছিলেন বেন অ্যাফলেক (Ben Affleck), শন পেন (Sean Penn), ডেভিড লেটারম্যানের (David Letterman) মতো ব্যক্তিরা। আর ছিলেন অমিতাভ বচ্চন। করোনা ভ্যাকসিনের গুরুত্ব সম্পর্কে মানুষকে সচেতন করাই ছিল এই কনসার্টের প্রধান উদ্দেশ্য। এখান থেকে সংগৃহীত অর্থ যাবে করোনা রিলিফ তহবিলে। সবাইকে তাক লাগিয়ে দিয়ে এই কনসার্ট থেকে উঠেছে ৩০২ মিলিয়ন মার্কিন ডলার।

একটি ভিডিয়ো বার্তায় বিগ বি বলেন এমন একটি কনসার্ট এবং করোনার বিরুদ্ধে ভারতের লড়াইয়ের অংশ হতে পেরে নিজেকে ধন্য মনে করছেন। ‘নমস্কার, আমি অমিতাভ বচ্চন। আমার দেশ ভারত এই মুহূর্তে Covid 19-এর দ্বিতীয় ঢেউয়ে বেসামাল। এই বিশ্বের এক নাগরিক হওয়ার অধিকারে আমি প্রত্যেকের কাছে আবেদন জানাচ্ছি এই কঠিন সময়ে ভারতের পাশে এসে দাঁড়াতে। বিদেশের সরকার, ফার্মা সংস্থাগুলিকেও অনুরোধ ভারতের সাহায্যে এগিয়ে আসার জন্যে। প্রত্যেকের উদ্যোগেই এই পরিস্থিতি থেকে আমাদের বেরিয়ে আসা সম্ভব হবে। মহাত্মা গান্ধী বলেছিলেন, কোমলভাবেও দুনিয়াকে নাড়িয়ে দেওয়া যায়। অনেক অনেক ধন্যবাদ।’