দেওবন্দে আটকে বাংলার প্রায় একহাজার মাদ্রাসা ছাত্র, বাড়ি ফেরার আর্জি জানিয়ে মুখ্যমন্ত্রীর কাছে খোলা চিঠি

দেওবন্দে আটকে বাংলার প্রায় একহাজার মাদ্রাসা ছাত্র, বাড়ি ফেরার আর্জি জানিয়ে মুখ্যমন্ত্রীর কাছে খোলা চিঠি

মাননীয়া মুখ্যমন্ত্রী
পশ্চিমবঙ্গ

আমরা উত্তরপ্রদেশে সাহারানপুর জেলায় দেওবন্দ থানার অন্তর্গত দারুল উলুম দেওবন্দ , দারুল উলুম জাকারিয়া ও কিছু মাদ্রাসাতে এক হাজারের বেশি পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার ছাত্র পড়তে এসে আজ দীর্ঘ দেড় মাস লকডাউনে আটকে পড়েছি ।

আমরা বাংলার মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করছি দয়া করে আমাদের বাড়ি নিয়ে যাওয়ার ব্যবস্থা করুন । আমরা এর আগেও নানা রকম ভাবে আপনার কাছে সমস্ত ছাত্রের নাম, ঠিকানা পাঠিয়েছি কিন্তু এখনো পর্যন্ত কোনো রকম ব্যবস্থা আমাদের জন্য করা হলনা । রাজ্য সরকারের গ্ৰন্থাগারমন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী ও অন্যান্যদেরকে বলে এখনো পর্যন্ত কোনো সদুত্তর ও সূরহা মেলেনি।

আজ আমরা মাদ্রাসার ছাত্র সেই জন্য কি আমাদের বাড়িতে নিয়ে যাওয়ার কোনো রকম ব্যবস্থা গ্রহণ করা হচ্ছেনা ? যদি বাড়ি না নিয়ে যাওয়ার জন্য পশ্চিমবঙ্গ সরকারের কাছে টাকা না থেকে থাকে বা আমরা মাদ্রাসার ছাত্ররা যদি সরকারের কাছে ছাত্র না হয়ে থাকি তাহলে পশ্চিমবঙ্গ সরকারের কাছে একটি অনুরোধ যে , আমাদেরকে দেওবন্দ থেকে বের হওয়ার জন্য যে অনুমতির প্রয়োজন লাগছে সেই অনুমতিটুকু আমাদের বাংলার মুখ্যমন্ত্রী দেওবন্দের ডি. এম এর সাথে যোগাযোগ করে এখান থেকে বের হওয়ার পারমিশন টুকু করে দিন। এর থেকে বেশী কিছু বাংলার সরকারের কাছে আশা করিনা , আর কোনোদিন করবো না । সময় আসলে সব কিছুই বুঝিয়ে দেবো ইনশাআল্লাহ।

বিনীত-
ছাত্রদের পক্ষে
আবু তাহির এমডি সফিউল্লাহ।
বর্তমান দারুল উলুম দেওবন্দ এর ছাত্র।
প্রাক্তন আমিনপুর কে. এম. সি সিনিয়র মাদ্রাসার ছাত্র।
আমিনপুর,সোন্ডালিয়া, বারাসাত ব্লক -২,উত্তর ২৪ পরগনা,পিন:-৭৪৩৪২৩ ।