নবী হজরত মুহাম্মদ সঃ কে অবমাননার প্রতিবাদে বাঁকুড়ায় ফ্রান্স বিরোধী বিক্ষোভ

    নবী হজরত মুহাম্মদ সঃ কে অবমাননার প্রতিবাদে বাঁকুড়ার বিষ্ণুপুরে ফ্রান্স বিরোধী বিক্ষোভ

    আব্দুস সামাদ মন্ডল, বঙ্গ রিপোর্ট, বিষ্ণুপুর: বিষ্ণুপুরের মড়ার ১নম্বর ক্যাম্পের রোজভ্যালির মাঠে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়, ফ্রান্সে নবী মুহাম্মদ সঃ কে অবমাননার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে এক বিক্ষোভ সভার আয়োজন করা হয়।

    জয়েফের সাধারণ সম্পাদক পীরজাদা মুহেবুল্লিহ হুসাইনী এক প্রেস বিবৃতিতে বলেন সম্প্রতি ফ্রান্সে সংঘটিত আমাদের প্রাণপ্রিয় আদর্শ হযরত মুহাম্মদের সা. চরিত্রের জন্য অবমাননাকর ব্যঙ্গচিত্র প্রদর্শন ও ফরাসি সরকার কর্তৃক তা সমর্থন এবং এই প্ররোচনায় বিভ্রান্ত হয়ে পথভ্রষ্ট কিছু যুবকের সন্ত্রাসী আক্রমণের কঠোর ভাষায় তীব্র নিন্দা করছি। সন্ত্রাসী কর্মকাণ্ডকে কোনো যুক্তিতে ও অজুহাতে আমরা সমর্থন করিনা। সব সহিংসতা সন্ত্রাস। সহিংসতা মুসলিম করলে সন্ত্রাস আর অমুসলিম করলে বন্দুকবাজ! অশ্বেতাঙ্গরা করলে সন্ত্রাস আর শ্বেতাঙ্গরা করলে উগ্র জাতীয়তাবাদী দ্বারা বিচ্ছিন্ন ঘটনা।

    বেসরকারি সংগঠন সহিংসতা করলে সন্ত্রাস আর সরকারি লাইসেন্স প্রাপ্ত বন্দুকবাজ করলে শান্তি প্রতিষ্ঠা হতে পারে না। আইনের অনুশাসন না মেনে প্রতিটি হত্যা সন্ত্রাস। সন্ত্রাসের সংজ্ঞা নির্দিষ্ট কোনো সরকার অথবা গণমাধ্যমের মালিক করতে পারে না। আমরা মনে করি, উগ্র জাতীয়তাবাদী হোক অথবা উগ্র মৌলবাদী সহিংসতা অপরকে সন্ত্রস্ত করতে করা হয়। প্রতিটি সহিংসতা সন্ত্রাসী কর্মকাণ্ড। আমরা প্রতিটি সহিংসতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের নিন্দা করছি।

    যারা নিজেদের ধর্মাচরণের যৌক্তিকতা, ঐতিহাসিকতা ও সত্যতা বিচার করতে চায়না, তারা অপরের ধর্ম ও জীবন দর্শন বিচার করার কোনো নৈতিক অধিকার রাখে না।

    উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পীরনগর তথা হরিনখোলা দরবার শরীফের পীরজাদা মহেবুল্লাহ হুসাইনী, পীরজাদা মতিউল্লাহ হুসাইনী, মাদ্রাসা ছাত্র ইউনিয়নের রাজ্য সম্পাদক রাজ্য সম্পাদক মোহাম্মদ রাকিব হক, জাহাঙ্গীর আলম সরদার, মাওলানা শামসুর রহমান, হাজী মুজিবুর রহমান খান সহ মড়ার ও পার্শ্ববর্তী গ্রামের ইমাম সাহেব সহ হাজার পাঁচেক নবী প্রেমীরা।