গাজায় নিরীহ মানুষের ওপর হামলার প্রতিবাদে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ছে ইসরাইলবিরোধী বিক্ষোভ

গাজায় নিরীহ মানুষের ওপর হামলার প্রতিবাদে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ছে ইসরাইলবিরোধী বিক্ষোভ

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে ইসরাইলবিরোধী বিক্ষোভ মধ্যপ্রাচ্যের অন্য দেশগুলোতেও ছড়িয়ে পড়ছে। ইতোমধ্যেই ইসরাইল সীমান্তে হানা দিয়েছেন জর্ডান ও লেবাননের ফিলিস্তিনিপন্থীরা। যোগ দিয়েছেন সিরিয়ার বাসিন্দারাও।শুক্রবার ইসরাইলের হামলার প্রতিবাদে জর্ডান ও লেবানন সীমান্তে বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিও ফুটেজে দেখা যায়, ফিলিস্তিনিদের অধিকার আদায়ের সংগ্রামে সংহতি জানিয়ে ইসরাইল সীমান্তের কিং অ্যালেনবাই সেতুর দিকে এগিয়ে যাচ্ছেন শত শত জর্ডানিয়ান। জর্ডান থেকে ইসরাইল চলাচলের অন্যতম মাধ্যম এই সেতুটি।

এছাড়াও গাজা উপত্যকায় ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে সীমান্ত পার হয়ে ইসরাইলের মেতুলা শহরে ঢুকে গেছেন লেবাননের একদল বিক্ষোভকারী। এসময় ইসরাইলি বাহিনীর গুলিতে অন্তত এক লেবানিজ নাগরিক নিহত হয়েছেন। এর আগে লেবাননের দক্ষিণাঞ্চল থেকে ইসরায়েলের দিকে কমপক্ষে তিনটি রকেট নিক্ষেপ করা হয়। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

ইসরায়েইর বিরোধিতায় যোগ দিয়েছেন সিরিয়ার ফিলিস্তিনিপন্থী মানুষেরাও। গত শুক্রবার সিরিয়া থেকেও ইসরায়েল লক্ষ্য করে তিনটি রকেট হামলা চালানো হয়েছে।ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি হানায় প্রতিক্রিয়া জানিয়েছে মধ্যপ্রাচ্যের আরও কযেকটি দেশ।