“অমিত শাহ জানোয়ার, ইতিহাস ওর ওপর থুতু ফেলবে” চূড়ান্ত ভাবে তোপ দাগলেন অনুরাগ

“অমিত শাহ জানোয়ার, ইতিহাস ওর ওপর থুতু ফেলবে” চূড়ান্ত ভাবে তোপ দাগলেন অনুরাগ

নিউজ ডেস্ক, বঙ্গ রিপোর্টঃ গত ১২ ঘণ্টা ধরে তিনি একের পর এক ক্ষোউ উগড়ে দিচ্ছেন টুইটারে। যে পোস্টগুলি ক্রমাগত ভাইরাল হতে শুরু করেছে। ‘গ্যাংস অফ ওসেপুরের’ পরিচালক নিজের পোস্টে দাবি করেছেন ‘সরকার ফ্যাসিস্ট, আমি আর চুপ করে বসে থাকতে পারছি না’। আর এরপর থেকেই শুরু হয় একের পর এতক তোপ। অমিত শাহ একটা ভীতু, নোংরা লোক। এই জানোয়ারটার গায়ে ইতিহাস থুথু ছেটাবে।”

এরকম কদর্য ভাষাতেই সীমা অতিক্রম করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আক্রমণ করলেন বিজেপি বিরোধী বুদ্ধিজীবী ব্রিগেডের অন্যতম মুখ পরিচালক অনুরাগ কাশ্যপ। বিরোধী রাজনৈতিক নেতানেত্রীরাও প্রকাশ্যে সাধারণত এতটা নিম্নরুচির ব্যক্তিগত আক্রমণ করেন না। তাই অনুরাগের এসব ভারসাম্যহীন কথাবার্তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নিন্দার ঝড়।

নাগরিকত্ব আইন বিরোধী আন্দোলনের সমর্থনে প্রতিক্রিয়া দিতে গিয়েই অতি বিপ্লবী হয়েছেন অনুরাগ কাশ্যপ। তাঁর কথায়, অমিত শাহ লোকটা এত নোংরা আর ভীতু যে নিজের নিরাপত্তা বাড়িয়ে বিক্ষোভকারীদের হেনস্থা করাচ্ছে।

বিজেপি বিরোধী বুদ্ধিজীবী শিবিরের অন্যতম মুখ অনুরাগ কাশ্যপের কুরুচিকর মন্তব্য অবশ্য এটাই প্রথম নয়। ধারাবাহিকভাবেই এটা করে থাকেন তিনি। এর আগে কখনও বিজেপি সরকারকে অশিক্ষিতদের সরকার বলেছেন, কখনও নরেন্দ্র মোদির বাবার জন্মের সার্টিফিকেট দেখতে চেয়ে নেটিজেনদের ট্রোলিংয়ের মুখে পড়েছেন।

একটি পোস্টে দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে মন্তব্য করতে গিয়ে অনুরাগ কশ্যপ লেখেন,’ আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী কী ভীতু! নিজের পুলিশ, নিজের গুন্ডা, নিজের সেনা আর নিরাপত্তা বাড়িয়ে যান উনি, আর নিরস্ত্র প্রতিবাদীদের প্রতি হামলা শানান তিনি। নিচু হওয়ারও যদি একটা পর্যায় থাকে, তাহলে তা অমিত শাহ। ইতিহাস ওনার ওপর থুতু ফেলবে।’

 

প্রসঙ্গত, দিল্লি নির্বাচনে অমিত শাহ কয়েকদিন আগে একটি প্রচার অভিযানে যান। সেখানে নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী স্লোগান দিতে দেখা যায় কয়েকজন প্রতিবাদীকে। সেই সময় অমিত শাহের সমর্থকরা ওই প্রতিবাদীদের চরম মারধর করে বলে অভিযোগ ওঠে। আর সেই প্রেক্ষিতেই অনুরাগ কশ্যপের এমন টুইট।