মুসলিম ব্যাক্তিকে জোর করে জয় শ্রীরাম বলানো ও নিগ্রহের অভিযোগে মধ্যপ্রদেশে ধৃত ২

মুসলিম ব্যাক্তিকে জোর করে জয় শ্রীরাম বলানো ও নিগ্রহের অভিযোগে মধ্যপ্রদেশে ধৃত ২

 

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: মুসলিম ব্যক্তিকে জোর করে ‘জয় শ্রীরাম’ বলানোর অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করল মধ্যপ্রদেশের পুলিশ। শনিবার ঘটনাটি ঘটে সে রাজ্যের উজ্জয়িনী জেলায়। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও-ও ছড়িয়ে পড়ে ।

 

 

উজ্জয়িনীর মাহিদপুরের কাছে একটি গ্রামে এক মুসলিম ব‌্যক্তিকে এভাবে হেনস্তা করা হয়।  যে ভিডিও ভাইরাল হয়েছিল তাতে দেখা গিয়েছে, অভিযুক্ত দু’জন পেশায় ব‌্যবসায়ী মুসলিম ব্যক্তিকে ঘিরে রেখেছেন। একজন তাঁর ধরে বলছেন, “জয় শ্রীরাম বলতে কীসের আপত্তি। এ গ্রামে ব‌্যবসা করতে চাইলে তোকে বলতেই হবে। বল, জয় শ্রীরাম।” এই কথা শুনে মুসলিম ব‌্যক্তি অভিযুক্তের হাত ছাড়িয়ে চলে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু ব্যবসায়ীরা তাঁকে জোর করে ধরে রাখেন। তখন বাধ‌্য হয়ে সেই মুসলিম ব‌্যক্তি বলেন, “চল ঠিক আছে। জয় শ্রীরাম বললাম। এবার খুশি তো?”

 

এভাবে হেনস্তার শিকার হওয়ার পর ওই ব‌্যক্তি উজ্জয়িনী থানায় FIR দায়ের করেন। শনিবার অভিযুক্তদের গ্রেপ্তারির পর মাহিদপুরের পুলিশকর্তা আর কে রাই বলেন, “পুলিশ অভিযুক্ত কমল ও ঈশ্বরকে গ্রেপ্তার করেছে। ওদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে, যাতে সমাজের সকলে বোঝে যে, এ ধরনের ঘটনা বরদাস্ত করা হবে না।”