বাংলাদেশে মন্দিরের ওপর হামলা যেমন অপরাধ! ত্রিপুরাতে মসজিদের ওপর হামলা সমান অপরাধ: অধীর চৌধুরী

বাংলাদেশে মন্দিরের ওপর হামলা যেমন অপরাধ! ত্রিপুরাতে মসজিদের ওপর হামলা সমান অপরাধ: অধীর চৌধুরী

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: বাংলাদেশে সংখ্যালঘুদের ওপর সহিংসতা ও আক্রমণের আঁচ পড়েছে বাংলাদেশ লাগোয়া ভারতীয় রাজ্যে ত্রিপুরায়। উঠেছে মসজিদ তছনছ করার অভিযোগ। আক্রমণ হচ্ছে সংখ্যালঘুদের বাড়িঘরে।

এহেন পরিস্থিতিতে মুখ খুললেন লোকসভায় কংগ্রেসের নেতা তথা বহরমপুরের সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। এক টুইট বার্তায় ত্রিপুরায় ঘটে যাওয়া এই সাম্প্রদায়িক সহিংসতার তিনি তীব্র নিন্দা করেছেন।

অধীর চৌধুরী লেখেন, “বাংলাদেশে মন্দিরের ওপর হামলা যেমন অপরাধ, তেমনই ত্রিপুরা তে মসজিদের ওপর হামলা সমান অপরাধ। সকলে নিজ নিজ ধর্ম পালন করুন। ধর্মের নামে ভণ্ডামি আর বুজরুকি নয়।”

ঠিক কী ঘটেছিল ত্রিপুরায়? উত্তরপূর্বাঞ্চলের এই রাজ্যের জমিয়ত উলেমা-ই-হিন্দ সংগঠন অভিযোগ করে যে, বাংলাদেশের ঘটনার পর ত্রিপুরার কিছু মসজিদ ও সংখ্যালঘুদের বাড়িতে হামলা চালানো হয়েছে। তাঁরা রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রীর কাছে অভিযুক্তদের বিরুদ্ধে বন্দোবস্ত নেওয়ার দাবি জানায়।

রাজ্যের শাসক দল বিজেপির নেতা নবেন্দু ভট্টাচার্য জানান, “কিছু ঘটনার কথা কানে এসেছে। প্রশাসন এর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে। আমরা কোনোভাবেই এমন ঘটনাকে প্রশ্রয় দিই না। কিছু মানুষ ইচ্ছে করে সরকারের দুর্নাম করতে এমন ঘটনা ঘটাচ্ছে। অভিযুক্তদের চিহ্নিত করে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”