ফ্রিপ্যালেস্তাইন হ্যাশট্যাগ দিয়ে ইসরাইলকে সন্ত্রাসবাদী রাষ্ট্র বলে আক্রমণ অভিনেত্রী স্বরা ভাস্বরের

ফ্রিপ্যালেস্তাইন হ্যাশট্যাগ দিয়ে ইসরাইলকে সন্ত্রাসবাদী রাষ্ট্র বলে আক্রমণ অভিনেত্রী স্বরা ভাস্বরের

 

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: গত সপ্তাহ থেকেই পরিস্থিতি ব্যাপক উত্তপ্ত জেরুসালেমে। পূর্ব জেরুসালেমে অবস্থিত মুসলিমদের পবিত্র আল-আকসা মসজিদে নামাজরত প্যালেস্তানীয়দের উপর ইজরায়েলি বাহিনীর হামলায় দুই দেশের মধ্যে পারদ চড়ছে। প্যালেস্তাইনের গাজা এলাকায় মঙ্গলবার এয়ারস্ট্রাইক চালায় ইজরায়েলের বায়ুসেনা। ঘটনায় নিহত হয়েছে ২৪ জন প্যালেস্তানী। এই ঘটনার তীব্র নিন্দা করে টুইটারে ক্ষোভ উগরে দেন স্বরা ভাস্কর।

ইজরায়েলকে সন্ত্রাসবাদী দেশ বলে আক্রমণ করেন স্বরা। লেখেন- ইজরায়েল একটা বর্ণবাদী রাষ্ট্র, ইজরায়েল একটা সন্ত্রাসবাদী রাষ্ট্র, অনেক বলা হয়েছে…’ সঙ্গে জুড়ে দেন আল আকসা এবং ফ্রিপ্যালেস্তাইন হ্যাশট্যাগ।

স্বরা এখানেই থেমে যাননি, ট্রোলিংয়ের মুখে পড়েও অপর টুইটে লেখেন- ‘প্যালেস্তাইন এবং প্যালেস্তানীদের জন্য সুবিচার চাওয়াটার সঙ্গে ইসলামের কোনও যোগ নেই… অন্তত শুধুমাত্র সেটা ধর্মীয় কারণ হতে পারে না… প্রথম এবং সবার আগে সেটার সঙ্গে সাম্রজ্যবাদবিরোধী, উপনিবেশিকতাবাদবিরোধী এবং বর্ণবিরোধী কারণ যুক্ত রয়েছে। সেই কারণে এটা নিয়ে আমাদের সবার মাথাব্যাথা থাকা উচিত, অমুসলিমদেরও থাকা উচিত’। প্রায় ১১ বছর আগে প্যালেস্তাইনের গাজায় গিয়ে সেদেশের পতাকা হাতে ইজরায়েলি সেনাকে ‘মধ্যমা দেখানোর’ একটি বিতর্কিত ছবিও পোস্ট করেন স্বরা।