আইসিসির বর্ষসেরা খেলোয়াড়ের তালিকায় উঠে এলো বাবর আজম, শাকিব আল হাসানদের নাম

আইসিসির বর্ষসেরা খেলোয়াড়ের তালিকায় উঠে এলো বাবর আজম, শাকিব আল হাসানদের নাম

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: চলতি বছরের শেষ দিকে ক্রম তালিকা প্রকাশ করল আইসিসি। ২০২১ সালের সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়েছেন পাকিস্তানের তারকা ক্রিকেটার বাবর আজম, দক্ষিণ আফ্রিকার জানেমান মালান, বাংলাদেশের শীর্ষ তারকা শাকিব আল হাসান ও আয়ারল্যান্ডের পল স্টার্লিং। পুরুষ বিভাগে ওয়ানডে সেরা বর্ষসেরা খেলোয়াড়ের এ তালিকা প্রকাশ করে আইসিসি। এতে নাম রাখা হয়েছে এই চারজন ক্রিকেটারের নাম।

২০২১ সালে পাকিস্তান অধিনায়ক বাবর আজম ব্যাট হাতে ছিলেন চূড়ান্ত ফর্মে। ব্যাট হাতে করেছেন ৪০৫ রান। তার ব্যাট থেকে এই রান এসেছে মাত্র ৬টি ম্যাচ থেকে। এর মধ্যে আছে ২টি সেঞ্চুরি। তার ব্যাটিং গড় ৬৭.৫০। চলতি বছরে ওয়ানডে ক্রিকেটে ৯ ম্যাচে ৩৯.৫৭ গড়ে ২৭৭ রান করেছেন শাকিব। দুটি অর্ধশতক আছে এর মধ্যে। ১৭.৫২ গড়ে নিয়েছেন ১৭ উইকেট। বছরের শুরুতে জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জেতানো পারফরম্যান্স করেন এই অলরাউন্ডার।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার জানেমান মালান ২০২১ সালে ৮ ম্যাচে করেছেন ৫০৯ রান। তার এভারেজ ৮৪.৮৩। এছাড়া আয়ারল্যান্ডের অভিজ্ঞ ক্রিকেটার পল স্টার্লিংয়ের ব্যাট থেকে এসেছে ৭০৫ রান। তার আছে ৩টি সেঞ্চুরি ও ২টি হাফ সেঞ্চুরি। তার এভারেজ ৭৯.৬৬। আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের তালিকায় অবশ্য জায়গা পায়নি কোনও ভারতীয় ক্রিকেটার। ব্যাট হাতে অফ ফর্মে থাকার দরুণ এই তালিকায় জায়গা হয়নি কোহলিদের। ওই দলে জায়গা হয়নি অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ডের দলের কোনও নাম করা ব্যাটসম্যানের নাম।