মোহনবাগানের স্প্যানিশ আর্মাডা থেমে গেল পিয়ারলেস এর কাছে

মোহনবাগানের স্প্যানিশ আর্মাডা থেমে গেল পিয়ারলেস এর কাছে

নিউজ ডেস্ক, বঙ্গ রিপোর্টঃ অনেক ঢাকঢোল পিটিয়ে মোহনবাগান অ্যাথলেটিক ক্লাব এর কর্মকর্তারা দলটাকে সাজিয়ে তুলেছিলেন। আই এস এল এর হাত ধরে এ দেশের ফুটবলে একটা স্পেনীয় ধারা এসেছিল। সেই রেশ এবার দেখা গেল কলকাতা ফুটবলে। মোহনবাগান কর্মকর্তারা কোচ থেকে ফুটবলার একটা স্পেনীয় আর্মাডা তৈরি করেছিল।

স্পেনীয় কোচ কিবু ভিকুনা কে দায়িত্ব দিয়েছিল মোহনবাগানের রথকে তরতরিয়ে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। বহির রাজ্যে কন্ডিশনিং ক্যাম্প করেও এসেছে দলটি, সমর্থকদের মনে আশা জেগেছিল এই স্পেনীয় আর্মাডা কে নিয়ে।

মরসুমের প্রথম ম্যাচে ডুরান্ড কাপ এ প্রতিপক্ষ মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে তার সফলতা ও পেয়েছিল, জয় পেয়েছিল 2-0 গোলে। যার বড় ভূমিকা নিয়েছিল কলকাতা ফুটবলে বাজপাখি নামে পরিচিত গোলকিপার শিলটন পাল ও স্পেনীয় চামারাই দুই গোল করেন, অল্পের জন্য তার হ্যাট্রিক পূরণ করতে ব্যর্থ হয়। সর্মথকরা আশার আলো দেখেছিলেন, কিন্তু সেই আশার আলো জ্বললো না বেশিক্ষণ।

মোহনবাগানের স্পেনীয় আর্মাডা রথ থমকে গেল কলকাতা লিগের প্রথম ম্যাচে পিয়ারলেস এর কাছে।

2 প্রধানে খেলা দেশি ও বিদেশি ফুটবলার এবার পিয়ারলেস দলে। আর এ কাজে বড় ভূমিকা নিয়েছেন মোহনবাগানের 2 প্রাক্তনী পঙ্কজ মৌলা ও ক্রোমা। মোহনবাগানের স্পেনীয় আর্মাডা রথ কে থামিয়ে দিয়ে 3-0 গোলে জয় রথে পিয়ারলেস। পঙ্কজ মৌলা একটি ও ক্রোমা দুটি গোল করেন। পিয়ারলেস এবারে তারকায় পরিপূর্ণ, কোচ জহর দাসের হাতে পড়ে অভিনব বাগ, নুরুদ্দিন, অ্যান্টনি উলফ, জেমস কৈতান, অনিল কিস্কুরা কলকাতা লিগ খেতাব জয়ের অন্যতম দাবিদার।

গোটা ম্যাচে কার্যত মোহনবাগানকে নিয়ে ছেলেখেলা করেন পিয়ারলেস ফুটবলাররা, দেশি ও বিদেশি দের মধ্যে কোন বোঝাপড়া নেই সেই সুযোগ নিয়েই 21 মিনিটের মাথায় শিলটন কে ডজ করে পিয়ারলেস কে এগিয়ে দেয় ক্রোমা প্রথমার্ধে 1-0 গোলে শেষ হয়। দ্বিতীয়ার্ধের 76 মিনিটে লক্ষীকান্ত মান্ডির সহায়তায় 2 – 0 করেন পঙ্কজ মৌলা। মোহনবাগানের কফিনে শেষ পেরেকটি পুঁতে নিজের দ্বিতীয় গোল করে ক্রোমা। পিয়ারলেস 3-0 গোলে জয়লাভ করে।