নির্বাচনের আগেই বড়ো ধাক্কা গেরুয়া শিবিরে! বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন পরিবহণমন্ত্রী

নির্বাচনের আগেই বড়ো ধাক্কা গেরুয়া শিবিরে! বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন পরিবহণমন্ত্রী

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: বছর ঘুরলেই বিধানসভা ভোট উত্তরাখণ্ডে। তার আগে গেরুয়া শিবিরে ধাক্কা দিয়ে কংগ্রেসে যোগ দিলেন রাজ্যের পরিবহণমন্ত্রী যশপাল আর্য। সঙ্গে তাঁর ছেলে সঞ্জীবও।

সোমবার পরিবহণমন্ত্রী যশপাল এবং তাঁর ছেলে সঞ্জীব এক দল সমর্থককে নিয়ে বিজেপি ছেড়ে যোগ দিলেন কংগ্রেসে। নয়াদিল্লিতে কংগ্রেস নেতা হরিশ রাওয়াত এবং কেসি বেণুগোপালের উপস্থিতিতে হয় এই দলবদল।

এ দিন আগেই কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বাড়িতে যেতে দেখা যায় যশপালকে। তখন থেকেই তাঁর শিবির পরিবর্তনের জল্পনা তীব্র হয়। এর পরই কংগ্রসের সদর দফতরে গিয়ে তাঁর দলবদলে সেই জল্পনাই সত্যি হল!

২০০৭-২০১৪ সাল পর্যন্ত উত্তরাখণ্ড কংগ্রেসের সভাপতি ছিলেন যশপাল। পাশাপাশি তিনি কংগ্রেস সরকারের স্পিকার এবং মন্ত্রীও ছিলেন। ২০১৭ সালে উত্তরাখণ্ড বিধানসভা ভোটের আগে শিবির বদল করে বিজেপি-তে চলে যান তিনি। মুক্তেশ্বর বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হয়ে বিজেপি সরকারের পরিবহণমন্ত্রীর দায়িত্ব পান।
যশপালকে কংগ্রেসের অংশ হিসেবে বর্ণনা করে রাওয়াত বলেন, “রাষ্ট্রপতি শাসন ও আস্থা ভোটের পর রাজ্যে কংগ্রেস সরকারকে বাঁচাতে তাঁর ভূমিকা ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ”। অন্য দিকে, মন্ত্রী-পুত্র সঞ্জীবও বিধায়ক। তিনি উত্তরাখণ্ডের নৈনিতাল বিধানসভা কেন্দ্রের প্রতিনিধিত্ব করছেন।