৪০ টি বিধানসভা কেন্দ্রে লড়াইয়ের প্রস্তুতি নিয়ে ৭ টি দল নিয়ে বাংলার গণ মোর্চা জোট

    ৪০ টি বিধানসভা কেন্দ্রে লড়াইয়ের প্রস্তুতি নিয়ে ৭ টি দল নিয়ে বাংলার গণ মোর্চা জোট

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: পশ্চিমবঙ্গে নির্বাচন ঘোষণার পর থেকে বিভিন্ন দল রাজনৈতিক লড়াইয়ের জন্য প্রচারাভিযান চালাচ্ছে । একদিকে বিজেপি অন্যদিকে শাসক দল তৃণমূল কংগ্রেস তো আবার অন্যদিকে বাম কংগ্রেস ও আইএসএফ জোট । বর্তমানে সংখ্যালঘু, দলিত, আদিবাসী, মতুয়া ভোট একটা ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে । এই পরিস্থিতিতে মতুয়া, দলিত ও সংখ্যালঘু সম্প্রদায়ের নেতাদের সমন্বয়ে গঠিত হলো বাংলার গণ মোর্চা। শনিবার আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে কলকাতার প্রেস ক্লাবে বাংলার গনমোর্চায় শামিল বিভিন্ন দলের নেতাদের নিয়ে সাংবাদিক সম্মেলন ও বিধানসভা নির্বাচনের ইসতেহার প্রকাশ করা হয় ।
    এই দিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলার গণমঞ্চের চেয়ারম্যান তথা মূলনিবাসী পার্টির সভাপতি প্রাক্তন আইপিএস অফিসার নজরুল ইসলাম, এসডিপিআই এর রাজ্য সহ সভাপতি মুহাম্মদ সাহাবুদ্দিন, ডিএনপি পার্টির সভাপতি ইমতিয়াজ আহাম্মেদ মোল্লা, ইউএসপি পার্টির সভাপতি মিজানুর রহমান, ডিএসপিআই এর সভাপতি শান্তনু মন্ডল, মুসলিম লীগ, সহ জোটের অন্যান্য শরিক দলের নেতৃত্বরা ।

    আসন্ন বিধানসভা নির্বাচনে এই জোট সামাজিক ন্যায়, সংখ্যানুপাতে সংরক্ষণ ও কল্যাণকামি দেশ গঠনে ঐক্যবদ্ধভাবে নির্বাচনে লড়াই করবে বলে জানান জোটের নেতৃত্ব ।এবারের বিধানসভা নির্বাচনে এই জোট রাজ্যের ৪০ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে জানিয়েছেন জোটের নেতারা ।এই জোট নির্বাচনে মতুয়া,দলিত ও মুসলিম ভোটে বিশেষ প্রভাব ফেলবে বলে মনে করছেন বিশেষজ্ঞ মহল ।