আগামীকাল বাংলা নতুন মুখ্যমন্ত্রী পাবে! নতুন সরকার আসছে: দাবি দিলীপ ঘোষের

    আগামীকাল বাংলা নতুন মুখ্যমন্ত্রী পাবে! নতুন সরকার আসছে: দাবি দিলীপ ঘোষের

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: আর মাত্র কয়েক ঘন্টা, রাত পোহালেই রাজ্যে ভোট গণনা। কে মুখ্যমন্ত্রী হবেন, তা নিয়ে রাজ্যে চলছে জোর জল্পনা। তবে বিজেপি পশ্চিমবঙ্গে ক্ষমতায় এলে মুখ্যমন্ত্রী হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি রয়েছে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের। আপাতত সেই সম্ভাবনাই বাস্তবায়নের পথে হাঁটছে বিজেপি নেতৃত্ব। প্রথম থেকেই খানিকটা এই ইঙ্গিত মিলেছিল। দিলীপ ঘোষকে নিয়ে চর্চা এমনিতেই তুঙ্গে। কিন্তু মুখ্যমন্ত্রিত্বের ‘দৌড়ে’ এগিয়ে থেকেও আপাতত উদাসীন বিজেপি রাজ্য সভাপতি। বলছেন, আমি কাজ করে যাচ্ছি।

    প্রাতঃভ্রমণে বেরিয়ে দিলীপবাবু বলেন, “সবাইকে শুভেচ্ছা জানিয়ে রাখলাম৷ নতুন সরকার আসছে। আগামীকাল ফলাফলে যা টার্গেট রেখেছি সেখানে আমরা পৌঁছব। এক্সিট পোল কোনও কাজ করবে না। আগামীকাল বাংলা নতুন মুখ্যমন্ত্রী পাবে।”

    এদিন মুখ্যমন্ত্রিত্ব নিয়ে কথা বলতে গিয়ে দিলীপ ঘোষ বলেন, ”কী করে বলব যদি কেউ আমার নাম বলে। অনেকে তো আমাকে গালাগালি দেয় ভালো মন্দ বলে। আমি তো কিছু বলছি না। আমার কাজ করছি।” দিলীপ ঘোষের কথার মধ্যেই বোঝা যাচ্ছে, ভোটের ফল ঘোষণার আগে আপাতত এই বিষয়ে ততটা গুরুত্ব দিতে রাজি নন। এতদিন গেরুয়া শিবির থেকে দাবি করা হয়েছে রাজ্যে ক্ষমতায় এলে বাংলার ভূমি পুত্রই হবে মুখ্যমন্ত্রী। কিন্তু সেই ভূমিপুত্র কে, তা খোলসা করে বলা হয়নি এতদিন। তবে প্রথম থেকেই একটা ইঙ্গিত ছিল যে মুখ্যমন্ত্রী হতে পারে দিলীপ ঘোষ।