কাশ্মীরকে তো বিজেপি স্বর্গোদ্যান তৈরি করেছে! বাংলা কালশ্মীর হলে ক্ষতি কী: শুভেন্দুকে কটাক্ষ ওমর আব্দুল্লাহর

    কাশ্মীরকে তো বিজেপি স্বর্গোদ্যান তৈরি করেছে! বাংলা কালশ্মীর হলে ক্ষতি কী: শুভেন্দুকে কটাক্ষ ওমর আব্দুল্লাহর

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: কাশ্মীর সম্পর্কে শুভেন্দু অধিকারীর বক্তব্য নিয়ে বিজেপিকে খোঁচা জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাহর। শুভেন্দু বলেছিলেন, তৃণমূল ক্ষমতায় ফিরে এলে পশ্চিমবঙ্গ কাশ্মীর হয়ে যাবে।

    শুভেন্দুর এই মন্তব্যের প্রতিক্রিয়ায় ওমর বলেছেন, বিজেপি তো আজকাল দাবি করে যে, জম্মু ও কাশ্মীর এখন ‘স্বর্গোদ্যান’ হয়ে উঠেছে। তাহলে বাংলা কাশ্মীর হয়ে উঠলে ক্ষতির কী আছে।

    ন্যাশনাল কনফারেন্স নেতা বলেছেন, ‘কিন্তু আপনাদের মতো বিজেপিওয়ালাদের মতে, ২০১৯-এর অগাস্টের পর কাশ্মীর স্বর্গোদ্যান হয়ে উঠেছে। তাহলে বাংলা কাশ্মীর হয়ে উঠলে ক্ষতির কী আছে? যাই হোক, বাঙালিরা কাশ্মীরকে ভালোবাসেন এবং প্রচুর সংখ্যায় এখানে ঘুরতে আসেন। তাই আপনার বোকা বোকা, রুচিহীন মন্তব্যকে ক্ষমা করে দিলাম’।

    উল্লেখ্য, শুভেন্দুর ওই মন্তব্যকে নিয়ে ওমর বিজেপির সেই নেতাদের বিঁধলেন, যাঁরা বলেছেন যে, ৩৭০ ধারা বিলোপের পর জম্মু ও কাশ্মীরের পরিস্থিতির উন্নতি হয়েছে।

    ২০১৯-এর ৫ অগাস্ট কেন্দ্র ৩৭০ ধারায় জম্মু ও কাশ্মীরের জন্য বরাদ্দ বিশেষ মর্যাদা খারিজ করে দেয় এবং রাজ্যকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

    গত ডিসেম্বরেই রাজ্য প্রশাসন ডিস্ট্রিক্ট ডেভেলাপমেন্ট কাউন্সিল নির্বাচনের আয়োজন করেছিল। এই নির্বাচন পর্ব নির্বিঘ্নে সমাপ্ত হয়। কেন্দ্র একে বড় কৃতিত্ব বলেই মনে করেছিল।