অসমে হারছে বিজেপি ! ঘোড়া কেনাবেচা রুখতে জোটের প্রার্থীদের সরিয়ে রাখা হলো রাজস্থানে

অসমে হারছে বিজেপি! ঘোড়া কেনাবেচা রুখতে জোটের প্রার্থীদের সরিয়ে রাখা হলো রাজস্থানে

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: অসমে আর বিজেপির হাতে থাকছে না! রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপির এনডিএ জোটের পরাজয়ের সম্ভাবনা ধীরে ধীরে স্পষ্ট হয়ে উঠছে। বাম-কংগ্রেস এবং বদরুদ্দিন আজমলের অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্র্যাটিক ফ্রন্টের ইউপিএ জোট জয় পেতে যাচ্ছে বলে মনে করা হচ্ছে।

রাজ্যটিতে তিন দফার ভোটগ্রহণ ৬ এপ্রিল সম্পন্ন হয়েছে। ভোট গণনা হবে ২ মে, সেদিনই ফল। পরাজয়ের মুখে বিজেপি তাদের স্বভাবসুলভ বেপরোয়া ‘হর্স ট্রেডিং’ শুরু করবে, এ আশঙ্কায় বাম-কংগ্রেস এবং অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্র্যাটিক ফ্রন্টের (এআইইউডিএফ) প্রার্থীদের জয়পুরের একটি হোটেলে সরিয়ে নেওয়া হয়েছে।

কংগ্রেস বলেছে, নির্বাচনের পর বিজেপি যাতে কংগ্রেস বিধায়কদের ঐক্য ভাঙার চেষ্টা করতে না পারে, সেজন্য তাদের অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। দলটির মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেছেন, ‘বিজেপি রাজনীতির বস্ত্রহরণ করছে, তখন কাউকে তো উঠে দাঁড়াতে হবে।’

সংবাদমাধ্যমে প্রকাশ, শুক্রবার থেকে এইআইইউডিএফ-এর সব প্রার্থীই সুদূর রাজস্থানের রাজধানীর ফেয়ারমাউন্ট হোটেলের বাসিন্দা হয়েছেন। ২ মে ফল ঘোষণা না হওয়া পর্যন্ত তারা সেখানে থাকবেন বলে জানা গেছে। তবে শুধু প্রার্থীদের রাজ্য থেকে বহুদূরে পাঠিয়েই নিশ্চিন্ত হতে পারছে না তারা, তাদের নজরে রাখার জন্য, এআইইউডিএফ প্রধান মৌলানা বদরুদ্দীন আজমলও গুয়াহাটি থেকে জয়পুর গেছেন। এই কদিন প্রার্থীদের আজমির শরিফসহ রাজস্থানের সব পর্যটনকেন্দ্র পরিদর্শন করানো হবে।