ভোটের আগে বিজেপির ভাঙন অব্যাহত! আবারও এক মন্ত্রী দল ছাড়লেন! এই নিয়ে তিন মন্ত্রী সহ ৮ বিধায়কের দলত্যাগ

ভোটের আগে বিজেপির ভাঙন অব্যাহত! আবারও এক মন্ত্রী দল ছাড়লেন! এই নিয়ে তিন মন্ত্রী সহ ৮ বিধায়কের দলত্যাগ

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: ভোট শুরু হতে আর এক মাস বাকি নেই উত্তরপ্রদেশে। এর মধ্যেই ভাঙন অব্যাহত। বিশেষত জোর ধাক্কা পিছিয়ে পড়া শ্রেণী (‌ওবিসি)‌–র ভোটবাক্সে। বৃহস্পতিবার বিজেপি ছাড়লেন রাজ্যের আরও এক ওবিসি মন্ত্রী এবং এক বিধায়ক। ওদিকে সমাজবাদী পার্টি ছেড়ে বিজেপি–তে যোগ দিলেন সিরসাগঞ্জের বিধায়ক। এদিন সকালে বিজেপি ছেড়েছেন বিধায়ক মুকেশ বর্মা। ফিরোজাবাদের এই বিধায়ক টুইটারে নিজের ইস্তফাপত্র পোস্ট করলেন। তার পরেই তাঁর দেখা মিলল স্বামী প্রসাদ মৌর্যর বাড়িতে। এই স্বামী প্রসাদকেই বিজেপি ছাড়ার পথিকৃত বলা যেতে পারে।

রাজ্যের এই প্রভাবশালী মন্ত্রীই প্রথম বিজেপি ছেড়ে সমাজবাদী পার্টিতে যোগ দেন। তাঁর পথ ধরে এখন পর্যন্ত বিজেপি ছাড়ালেন আট বিধায়ক। তাঁর মধ্যে তিন জন আবার রাজ্যের মন্ত্রী। মুকেশ যদিও বলেননি, যে তিনি সমাজবাদী পার্টিতে যোগ দেবেন। তবে স্বামী প্রসাদকে ‘‌নিপীড়িতদের কণ্ঠ’‌, ‘‌আমাদের নেতা’‌ বলে উল্লেখ করেছেন ইস্তফাপত্রে।

এর থেকেই স্পষ্ট, যে হয় মৌর্যর পথই ধরবেন তিনি। এদিকে বেলা গড়াতেই আরও এক ওবিসি নেতা তথা রাজ্যের মন্ত্রী ধরম সিং সাইনি ছাড়লেন বিজেপি। সাহারানপুরের নকুড় থেকে চার বার বিধায়ক হয়েছেন। ছিলেন মায়াবতীর বহুজন সমাজবাদী পার্টিতে। ২০১৬ সালে মৌর্যর হাত ধরেই আসেন বিজেপি–তে। ২৪ ঘণ্টা আগেও কিন্তু তাঁর মুখে শোনা গিয়েছিল উলটপুরাণ। দল ছাড়ার জল্পনা উড়িয়ে ধিক্কার জানিয়েছিলেন স্বামী প্রসাদ মৌর্যকেই।

একটি ভিডিও পোস্ট করে বলেছিলেন, ‘‌আমি বিজেপি–তেই আছি এবং থাকব। দল ছাড়ছি না।’‌ খবর, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নাকি তাঁকে ফোন করেও দলে থাকার কথা বলেছিলেন। তার পর ২৪ ঘণ্টাও যায়নি। আগের সাত বিধায়কের মতোই একি পথে বিজেপি ছাড়লেন। তার পর অখিলেশ যাদব ধরম সিংয়ের সঙ্গে ছবি পোস্ট করে দলে স্বাগত জানালেন। আর তৃণমূলের ‘‌খেলা হবে’‌–র সুরে হ্যাশট্যাগ দিলেন ‘‌মেলা হবে’‌। তার মানে ভবিষ্যতে কি বিজেপি–ত্যাগী আরও বিধায়কদের নিয়ে মেলা হবে?‌