মাদ্রাসা সালাফীয়ায় রক্তদান শিবির, বস্ত্র বিতরণ ও চক্ষু পরীক্ষা কর্মসূচি

মাদ্রাসা সালাফীয়ায় রক্তদান শিবির, বস্ত্র বিতরণ ও চক্ষু পরীক্ষা কর্মসূচি

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: উত্তর ২৪ পরগনা জেলার মাটিয়া থানার অন্তর্গত ঘোড়ারাস গ্রামে ঘোড়ারাস সালাফীয়া মাদ্রাসার উদ্যোগে ও স্থানীয় যুবকদের সহযোগীতায় স্বেচ্ছায় রক্তদান শিবির ও বস্ত্র বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মাদ্রাসার ছাত্রের কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জমিয়তে আহলে হাদীস পশ্চিমবাংলার রাজ্য সম্পাদক আলমগীর সরদার।

রক্ত দানের গুরুত্ব ও প্রয়োজনীয়তা সম্পর্কে মাদ্রাসার প্রধান শিক্ষক শাইখ আব্দুল হামিদ ফাইজী গুরুত্বপূর্ণ আলোচনা রাখেন। তিনি বলেন, আধুনিক চিকিৎসা বিজ্ঞানে অনেক অসাধ্যসাধন ঘটলেও কৃত্রিম উপায়ে রক্ত আবিষ্কার এখনও সম্ভবপর হয়নি। ফলে সুস্থ মানুষের রক্ত অসুস্থ ও মুমূর্ষু রোগীর ভীষণভাবে প্রয়োজন পড়ে। সে প্রয়োজন মেটাতে আমাদের এই উদ্যোগ। তিনি বলেন, রক্তদান একটি মহৎ তাই এই মহৎ দানে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে রক্তদানের সাথে সাথে বস্ত্র বিতরণ ও বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবিরেও আয়োজন করা হয়। পাঁচ শতাধিক পরিবারের মধ্যে বস্ত্র বিতরন করা এবং শতাধিক ব্যক্তির চক্ষু পরীক্ষা করা হয়। শিবিরে রক্ত সংগ্রহ করেন বসিরহাট হাসপাতালের ব্লাড ব্যাংক গ্রুপ। তাদের সাধ্য অনুযায়ী শতাধিক ব্যক্তির রক্ত তার নেন এবং অনেকেই না দিতে পেরে হতাশ হয়ে ফিরে যান। সভার প্রধান অতিথি আলমগীর সরদার ছাত্রদের অভিভাবকদের উদ্দেশ্যে কিছু গুরুত্বপূর্ণ আলোচনা রাখেন।

সেইসাথে অসহায় ও দুস্থদের পাশে দাড়াতে এবং সমাজকল্যাণ মূলক কাজে বেশি বেশি আত্মনিয়োগ করতে বিশেষভাবে আবেদন রাখেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা জমিয়তে আহলে হাদিসের বিভিন্ন পদাধিকারী ব্যক্তিবর্গ। তন্মধ্যে জেলার শিক্ষক জিয়ারুল ইসলাম, মেহেরুল মোল্লা আব্দুর রফিক, মোল্লা মইদুল ইসলাম, কামরুল ইসলাম প্রমূখ।