করোনা ভাইরাস ছড়ানোর অভিযোগে চিনের রাষ্ট্রপতির বিরুদ্ধে মামলা হলো বিহারের আদালতে

করোনা ভাইরাস ছড়ানোর অভিযোগে চিনের রাষ্ট্রপতির বিরুদ্ধে মামলা হলো বিহারের আদালতে

নিউজ ডেস্ক, বঙ্গ রিপোর্ট: কোন ভাবেই এক্সেন রক্ষা করা যাচ্ছেনা করোনা তান্ডব। একেবারে লাফিয়ে বাড়তে আক্রান্ত এ মৃতের সংখ্যা যা বিশ্বজুড়ে এক উদ্বেগের কারণ হিসাবে উঠে এসেছে। চিনের হুবেই প্রদেশের ইউহান শহর এই মারণ ভাইরাসের আঁতুড়ঘর হলেও আজ সবথেকে ক্ষতিগ্রস্ত হয়েছে ইউরোপ। যার মধ্যে ইটালির অবস্থা সবচেয়ে ভয়াবহ। রক্ষা পায়নি ভারতও। এখানেও প্রতিদিন বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। এখনও পর্যন্ত তিনজনের মৃত্যুও হয়েছে। এই পরিস্থিতির মধ্যেই চিন ও আমেরিকার মধ্যে এই মারণ ভাইরাস কে ছড়াল তাই টানাপোড়েন শুরু হয়েছে। ঠিক সেই সময়েই করোনা ভাইরাস ছড়ানোর অভিযোগে চিনের রাষ্ট্রপতি শিং জিনপিং ও ভারতে নিযুক্ত রাষ্ট্রদূত সন বেইডোঙের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্রের মামলা দায়ের হল বিহারের মুজাফ্ফরপুরের জেলা ও দায়রা আদালতে। সোমবার মামলাটি দায়ের করেছেন স্থানীয় এক আইনজীবী সুধীর কুমার ঝা।

তাঁর দায়ের করা মামলায় অভিযোগ করা হয়েছে, রীতিমতো পরিকল্পনা করে এই ভাইরাস তৈরি করেছে চিন। তারপর গোটা বিশ্বে আতঙ্ক ছড়ানোর জন্য এটি ছেড়ে দিয়েছে। এর ফলে আতঙ্কিত হয়ে পড়েছেন সবাই। তাই চিনের রাষ্ট্রপতি ও ভারতে নিযুক্ত তাদের রাষ্ট্রদূতের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।

প্রসঙ্গত উল্লেখ্য, সুধীর কুমার ঝা হলেন এমন একজন ব্যক্তি। যিনি ২০০৩ সাল থেকে বিভিন্ন সময়ে মুজাফ্ফরপুর আদালতে মোট ৮৭১টি জনস্বার্থ মামলা দায়ের করেছেন। তার মধ্যে তিনটি মামলা দায়ের করেছেন আন্তর্জাতিক ব্যক্তিত্বদের নামে। এর আগে ২০১৯ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের নামেও একটি মামলা দায়ের করেছিলেন তিনি।