সংসদে উঠল আজাদি স্লোগান, CAA বিরোধিতায় উত্তাল লোকসভা

    সংসদে উঠল আজাদি স্লোগান, CAA বিরোধিতায় উত্তাল লোকসভা

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে উত্তাল হল সংসদ। সোমবার সংসদে কংগ্রেস ও ডিএমকে সাংসদরা সিএএ-র বিরোধিতা করে ক্ষমতাসীন বিজেপিকে তোপ দাগেন। লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী আজ বলেন, ‘গুলি দিয়ে মানুষের বুলি থামানো যাবে না।’ এরপরই সিএএ-এনআরসি-এনপিআর থেকে আজাদি চেয়ে স্লোগান দিতে থাকেন কংগ্রেস সাংসদরা।

    কয়েকদিন আগে দিল্লিতে নির্বাচনী প্রচারে গিয়ে শাহিনবাগের আন্দোলনকারীদের গুলি করে মারার কথা বলেছিলেন বিজেপি সাংসদ অনুরাগ ঠাকুর। এই নিয়ে সমালোচনা তুঙ্গে উঠেছিল। একাধিক বিজেপি সাংসদ অনুরাগ ঠাকুরের এই মন্তব্যকে সমর্থন জানিয়েছিলেন। এমনকী যোগী আদিত্যনাথও প্রচারে এসে গুলি করে মারার কথা বলেন।

    এরপর জামিয়ায় ছাত্রদের উপর গুলি চালনার ঘটনা নিয়ে প্রকাশ্য সংসদে মোদী সরকারের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানান হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়েইসি। মোদীকে নৃশংস বলে আক্রমণ করেছেন তিনি। সংসদে দাঁড়িয়ে সিএএ বিরোধী আন্দোলন নিয়ে জামিয়ার ছাত্রদের পাশে থাকার বার্তাও দেন আসাদউদ্দিন।

    আজ ওয়েইসি অভিযোগ করেন, জামিয়ার ছাত্রদের উপর গুলি চালিয়ে নির্মম আচরণ করছে সরকার। এই ধরনের নৃশংস আচরণের জন্য বিন্দুমাত্র লজ্জিত নয় সরকার। উল্টো ছাত্রদের উপর নির্যাতন বাড়ছে। তাঁদের উপর গুলি চালানো হচ্ছে বলে প্রকাশ্যে মোদীকে অভিযুক্ত করেছেন ওয়েইসি।