বাতিল নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের বৈঠক: পুজোর আগে রাজ্যে উপনির্বাচন না হওয়ায় সম্ভাবনা

বাতিল নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের বৈঠক: পুজোর আগে রাজ্যে উপনির্বাচন না হওয়ায় সম্ভাবনা

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: রাজ্যে ২ আসনে বাকি রয়েছে নির্বাচন ও উপনির্বাচন রয়েছে ৫ আসনে। নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের বৈঠক বাতিলের পর থেকে সেপ্টেম্বরে উপনির্বাচন হওয়া নিয়ে বাড়ছে ধোঁয়াশা। রাজনৈতিক মহলের মতে, নির্বাচন কমিশনের বৈঠক যেহেতু বাতিল হয়েছে সেই জন্য সেপ্টেম্বরে উপনির্বাচন না হওয়ার সম্ভাবনাই প্রবল।

গতকাল নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের বৈঠক হওয়ার কথা থাকলেও তা বাতিল হয়। সেক্ষেত্রে ভাবা হয়েছিল যে বৈঠক হলে তারপর দু’একদিনের মধ্যে উপনির্বাচন নিয়ে বিজ্ঞপ্তি জারি করা হতে পারে। কিন্তু গতকালের বৈঠক হঠাৎই বাতিল করে দেওয়া হয়। West Bengal By-Polls সেক্ষেত্রে অক্টোবরে হওয়ার সম্ভাবনা রয়েছে। ২ দিন আগে নির্বাচন কমিশনের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। পুজোর আগে রাজ্যের ৭ আসনে উপনির্বাচন করা হোক, এমনটাই জানিয়েছেন হরিকৃষ্ণ দ্বিবেদী।

কমিশনের এক আধিকারিকের কথায়, রাজ্যে পুজোর আগে উপনির্বাচন করাতে হলে ১০ সেপ্টেম্বরের মধ্যে বিজ্ঞপ্তি জারি করতে হবে। বিজ্ঞপ্তি জারির ন্যূনতম ২৪ দিন পর উপনির্বাটন করা সম্ভব হয়। সেক্ষেত্রে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে বিজ্ঞপ্তি জারি করা হলে অক্টোবরের প্রথম সপ্তাহে হবে উপনির্বাচন। কিন্তু অক্টোবর মাস জুড়ে রয়েছে উৎসবের মরসুম। ১০ অক্টোবর থেকে ২২ অক্টোবর অবধি সরকারি ক্ষেত্রে থাকছে পুজোর ছুটি।