ভবানীপুর কেন্দ্র থেকে লড়ছেন মুখ্যমন্ত্রী! নির্বাচন ঘোষণা হতেই উত্তরবঙ্গ সফর বাতিল

ভবানীপুর কেন্দ্র থেকে লড়ছেন মুখ্যমন্ত্রী! নির্বাচন ঘোষণা হতেই উত্তরবঙ্গ সফর বাতিল

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা করল নির্বাচন কমিশন। এখান থেকেই লড়বেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার জন্য উত্তরবঙ্গ সফর বাতিল করলেন তিনি।

আগামিকাল ৫ সেপ্টেম্বর তাঁর উত্তরবঙ্গ যাওয়ার কথা ছিল৷ মুখ্যমন্ত্রী হওয়ার পর এটাই ছিল তাঁর প্রথম উত্তরবঙ্গ সফর৷ কিন্তু সেই সফর বাতিল হল।নবান্ন সূত্রে খবর, ভোটের আগে আর সরকারি অনুষ্ঠান বা কর্মসূচিতে যোগ দিতে চান না মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেকারণেই তড়িঘড়ি উত্তরবঙ্গ সফর বাতিল করে দিলেন তিনি।

উত্তরবঙ্গ সফরের কর্মসূচিতে যা ছিল,তা হল আগামীকাল মুখ্যমন্ত্রী শিলিগুড়ির বাগডোগরা বিমানবন্দরে নেমে সরাসরি পশ্চিমবঙ্গের শাখাসচিব উত্তরকন্যায় পৌঁছানোর কথা ছিল। তারপর রাতে প্রতিটি শালা কন্যাশ্রীতে রাত্রি যাপন। পরের দিন অর্থাৎ ৬ সেপ্টেম্বর উত্তরকন্যা প্রশাসনিক বৈঠক ছিল মুখ্যমন্ত্রীর। এছাড়া আরও বেশ কিছু কর্মসূচি ছিল তার।

২০২১ বিধানসভা ভোটে ভবানীপুর কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে জয়ী হয়েছিলেন রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। পরে তিনি বিধায়কপদ থেকে ইস্তফা দেন। ফলে ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনের প্রয়োজন ছিল। এবার এই কেন্দ্রের উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা করল নির্বাচন কমিশন। এখন দেখার বিষয়, এই কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিরোধীরা প্রার্থী দেবে কি, দেবে না।