উলাটপুরাণ! বিজেপির সহ সভাপতি পদ থেকে ইস্তফার কথা জানালেন মুকুল রায়

    উলাটপুরাণ! বিজেপির সহ সভাপতি পদ থেকে ইস্তফার কথা জানালেন মুকুল রায়

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: একুশের বিধানসভা নির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর থেকেই কেমন যেন নিশ্চুপ মেরে ছিলেন ডাকাবুকো নেতা মুকুল রায়। জিতলেন বিধানসভায় শপথ নিলেন তারপরও নিরাবতা ভাঙেন নি। সাংবাদিকদের মুখোমুখি হয়ে বললেন সময় হলে আপনাদের ডেকে সব কিছু জানিয়ে দেব। প্রথম দিনেই বিজেপির পরিষদীয় বৈঠকে গরহাজির থেকে আকার ইঙ্গিতে বিজেপির সঙ্গে দূরত্ব বজায় রাখতে চাইছেন মুকুল রায়।

    সেই খবরেই কার্যত সীলমোহর দিলেন মুকুল রায়। শনিবার বিজেপির সহ-সভাপতি পদ থেকে ইস্তফার ইচ্ছে জানালেন তিনি। স্বভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে, তবে কি এবার বিজেপি ত্যাগ শুধুই সময়ের অপেক্ষা? শুক্রবার বিধানসভায় বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ডাকা বৈঠক এড়িয়ে গিয়েছিলেন মুকুল রায়। বৈঠকে ছিলেন না শুভেন্দু অধিকারীও।

    তার পর থেকেই রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়, তবে কি মুকুল, শুভেন্দরা বিজেপি ছাড়ছেন? সেই জল্পনাই কয়েক গুন বাড়িয়ে দিলেন খোদ মুকুল। বিজেপির কেন্দ্রীয় সহ সভাপতি পদে ছিলেন মুকুল। রাজ্যে ভোটে দলের শোচনীয় পরাজয়ের পর সেই পদ ছাড়লেন তিনি। তার ইঙ্গিত অবশ্য আগেই দিয়েছিলেন মুকুল। গতকালই তিনি বলেছেন, যা বলার পরে বলবেন। এবার সরাসরি কাজে করে দেখালেন তিনি। তবে কি ফের তৃণমূলে ফেরার পথ মসৃন করছেন মুকুল? জল্পনা ক্রমেই তীব্র হচ্ছে।

    সূত্রের খবর অনুযায়ী, মুকুল রায় দলীয় পদ ছাড়ার ইচ্ছা প্রকাশ করেছেন। সর্বভারতীয় সব-সভাপতির পদ ছাড়তে চেয়ে মুকুল রায় দিল্লিতে বার্তা পাঠিয়েছেন বলে জানা গিয়েছেন। এব্যাপারে চিঠি না পাঠালেও, দিল্লিতে সর্বভারতীয় এক নেতার সঙ্গে মৌখিকভাবে তাঁর কথা হয়েছে বলে সূত্রের খবর।