উত্তরাখণ্ডের কুম্ভমেলায় করোনার প্রকোপ: এখনি আক্রান্ত তিনশোর বেশি পর্যটক! চিন্তিত সরকার

উত্তরাখণ্ডের কুম্ভমেলায় করোনার প্রকোপ: এখনি আক্রান্ত তিনশোর বেশি পর্যটক! চিন্তিত সরকার

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: উত্তরাখণ্ডের হরিদ্বারে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া কুম্ভমেলায় করোনা থাবা বসিয়েছে বলে জানাল সে রাজ্যের প্রশাসন। ইতিমধ্যেই শংকরাচার্য চকের কৃষ্ণ আশ্রমের ৭ জন সন্ন্যাসী করোনা আক্রান্ত হয়ে পড়েছেন। তাঁদের আইসোলেশনে রাখা হয়েছে বলে জানা গিয়েছে। গত ৪ দিনে কয়েক’শো জন করোনা আক্রান্ত হয়েছেন কুম্ভ মেলায়।

কুম্ভমেলার স্বাস্থ্য আধিকারিক ডক্টর সাঙ্গির জানিয়েছেন, এই বছরের কুম্ভমেলা শুরু থেকে এখনও পর্যন্ত মোট ৩০০ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে। উত্তরখণ্ড সরকার মনে করছে, করোনার এই থাবা মেলায় বিরুপ প্রতিক্রিয়া তৈরি করতে পারে। ১ এপ্রিল থেকে শুরু হয়েছে মেলা। এবার তা ৩০ দিন হবে। কিন্তু এখনও করোনা যদি এমন প্রভাব ফেলতে থাকে, তাহলে পরে গিয়ে কী অবস্থা হবে তা ভেবেই চিন্তিত উত্তরাখণ্ড সরকার।

করোনার প্রকোপের কথা মাথায় রেখে উত্তরাখণ্ড সরকার কিছু গাইডলাইন ঠিক করেছে। সেখানে বলা হয়েছে, আরটি-পিসিআর পরীক্ষার রিপোর্ট নেগেটিভ হলে তবেই মেলায় ঢোকার অনুমতি দেওয়া হবে। আর সেই রিপোর্ট ৭ দিনের মধ্যেকার হতে হবে। দেশের অন্য অংশের মতো উত্তরাখণ্ডে করোনার প্রকোপ আবার বাড়তে শুরু করেছে। তাই সব মিলিয়ে বেশ চিন্তায় রয়েছে মেলার দায়িত্বে থাকা আধিকারিকরা।