করোনা পরিস্থিতিতে বেসামাল দেশ! বাতিল সিবিএসই বোর্ডের দশম শ্রেণীর পরীক্ষা: পিছিয়ে গেল দ্বাদশ শ্রেণীর পরীক্ষা

করোনা পরিস্থিতিতে বেসামাল দেশ! বাতিল সিবিএসই বোর্ডের দশম শ্রেণীর পরীক্ষা: পিছিয়ে গেল দ্বাদশ শ্রেণীর পরীক্ষা

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: দশম শ্রেণীর সিবিএসই বোর্ড পরীক্ষা। পিছিয়ে গেল দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষাও। করোনা পরিস্থিতিতে এমনটাই নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী মোদি।

দেশে রোজ নতুন করে করোনা আক্রান্ত দেড় লক্ষেরও বেশি। গত এক দিনে মৃত্যুর সংখ্যাও ছাড়িয়েছে হাজার। এই পরিস্থিতিতে বোর্ড পরীক্ষা বাতিলের আর্জি জানিয়েছিলেন বিরোধী নেতা রাহুল গান্ধী প্রিয়াঙ্কা গান্ধী থেকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

এই নিয়ে আলোচনার জন্য বুধবার কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর সহ সচিবদের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই বৈঠকের পরেই এই সিদ্ধান্ত ঘোষণা হল। টুইটারে জানিয়ে দিলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক।

সিবিএসই–র দ্বাদশ শ্রেণীর পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল ৪ মে। ১৪ জুন শেষ হওয়ার কথা ছিল। কিন্তু করোনা আবহে সেই পরীক্ষা স্থগিত রাখা হল। ১ জুন এই নিয়ে পরবর্তী সিদ্ধান্তের কথা জানাবে কেন্দ্র সরকার। শিক্ষামন্ত্রীর আশ্বাস, পরীক্ষা শুরুর আগে পড়ুয়াদের অন্তত ১৫ দিনের সময় দেওয়া হবে।

দশম শ্রেণীর পরীক্ষা বাতিল হলেও স্কুলের অভ্যন্তরীণ মূল্যায়নের ভিত্তিতে ফলাফল ঘোষণা করা হবে। কোনও পড়ুয়া সেই ফলাফলে সন্তুষ্ট না হলে সে আবার পরীক্ষা দিতে পারবে। তবে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরই সেই পরীক্ষা নেওয়া হবে।