রাজ্যের করোনা পরিস্থিতি উদ্বেগজনক! সচেতন না হলে হাসপাতালে বেড পাওয়া যাবে না: উদ্বেগ চিকিৎসকদের

রাজ্যের করোনা পরিস্থিতি উদ্বেগজনক! সচেতন না হলে হাসপাতালে বেড পাওয়া যাবে না: উদ্বেগ চিকিৎসকদের

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: অতিমারি করোনা যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাতে আগামী দিনে হাসপাতালে আর বেড পাওয়া যাবে না। আশঙ্কায় রাজ্যের চিকিৎসকরা। তাঁদের মতে বিশ্বজুড়ে এই বিপদের ভয়াবহতা দেখার পরেও মানুষ সতর্ক হয়নি। একেবারেই গা ছাড়া মনোভাব। ফলে দিন যত গড়াচ্ছে বিপদের মেঘটা ততই জমাট বাঁধছে দেশ তথা এই রাজ্যের ওপর।

ইতিমধ্যেই বঙ্গে সংক্রমণের সংখ্যা দৈনিক ২,০০০ ছাড়িয়েছে। অথচ দোকান, বাজার বা রাস্তাঘাট এবং অবশ্যই চলতে থাকা বিধানসভা নির্বাচনকে ঘিরে রাজনৈতিক দলগুলির সভা, কোনও জায়গাতেই মানা হচ্ছে না করোনা বিধি। ফলে ধীরে ধীরে খাদের কিনারার দিকে চলে যাচ্ছে পরিস্থিতি।

আশঙ্কা প্রকাশ করে বেলভিউ হাসপাতালের চিকিৎসক সমরজিৎ নস্কর বলেন, এখন যেহেতু ভ্যাকসিন দেওয়া হচ্ছে তাই অনেকেই ভাবছেন ভ্যাকসিন নিলে আর কোনও ভয় নেই। অথচ ভ্যাকসিন‌ নেওয়ার পরেও ‌কিন্তু মাস্ক পড়া বা সামাজিক দূরত্ব বজায় রাখতে হয়। কিন্তু দোকান, বাজার বা বিশেষ করে রাজনৈতিক দলগুলির সভায় কেউই এগুলি মেনে চলছেন না। ফলে পরিস্থিতি ক্রমশই খারাপের দিকে এগোচ্ছে। আমাদের আশঙ্কা, যদি এখনও আমরা সবাই সচেতন না হই তবে আগামী দিনে কিন্তু হাসপাতালে বেড পাওয়া মুশকিল হয়ে যাবে।