১৮ ডিসেম্বর সংখ্যালঘু দিবসের পাশাপাশি আন্তর্জাতিক আরবি ভাষা দিবস পালন আলিয়া বিশ্ববিদ্যালয়ে

১৮ ডিসেম্বর সংখ্যালঘু দিবসের পাশাপাশি আন্তর্জাতিক আরবি ভাষা দিবস পালন আলিয়া বিশ্ববিদ্যালয়ে

 

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: আলিয়া বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের ছাত্র ছাত্রীরা ৭৬ দিনের অবস্থান মঞ্চে আন্তর্জাতিক আরবী ভাষা দিবস উদযাপন করলেন । সেই সঙ্গে জাতীয় সংখ্যালঘু দিবস পালন করলেন তারা।অনুষ্ঠানের শুরুতেই আরবী বিভাগের ছাত্র মোহাম্মদ মুরসালিন এর কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

আরবি ভাষার গুরুত্ব সম্পর্কে সবিস্তারে আলোচনা করেন এম.এ প্রথম বর্ষের ছাত্র শেখ ইমাদ উদ্দিন তার বক্তব্যকে বাংলায় অনুবাদ করেন তারই এক সহপাঠী মোহাম্মদ মহিউদ্দিন।রাইসুল এবং আরিফ রায়হান সহ বেশকিছু ছাত্র-ছাত্রী আরবি এবং বাংলা কবিতা আবৃত্তি করেন।

 

উপস্থিত ছাত্র-ছাত্রীদের সম্মুখে আরবি ভাষা সম্পর্কে ইংরেজিতে বক্তব্য দেন স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র আসিফ।এমনই একটি ঐতিহাসিক দিনে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ মাদ্রাসা ছাত্র ইউনিয়নের কার্যকরী সভাপতি সাজিদুর রহমান ও মুখপাত্র মোঃ আব্বাসউদ্দীন সরদার , সহ সম্পাদক জুলকার খান ও বাংলা বিভাগের গবেষক মিরাজুল ইসলাম সংখ্যালঘু দিবস সম্পর্কে তিনি অসামান্য বক্তব্য রাখেন।

সভার অন্তিম পর্যায়ে সাজিদুর রহমান বলেন আমরা পৃথিবীতে এমন ধরনের কর্ম করবো যাতে মৃত্যুর পরে যেনো আমাদের শুনাম হয় , সাথে তিনি কৃতজ্ঞতা স্বীকার এবং একতার আহ্বানের ডাক দিয়ে সভা সমাপ্তি করেন ।