আনাস মুজাহিদের পরিবারকে ১ কোটি টাকা দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

    1. আনাস মুজাহিদের পরিবারকে ১ কোটি টাকা দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: তরুণ চিকিৎসক অনাস মুজাহিদ। করোনার বিরুদ্ধে লড়াইয়ে তিনি ছিলেন সামনের সারিতে। কিন্তু, আরও অনেক চিকিৎসকের মতো এই মারণ ভাইরাস কেড়ে নিয়েছে তাঁর প্রাণ। সেই অনাস মুজাহিদের পরিবারের পাশে দাঁড়াল দিল্লির সরকার। শনিবার অনাসের পরিবারকে ১ কোটি টাকা দিয়ে সাহায্য করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

    দিল্লির GTB হাসপাতালে অবস্টারিকস অ্যান্ড গাইনকোলজি বিভাগের জুনিয়র রেসিডেন্ট ডাক্তার ছিলেন অনাস। করোনায় আক্রান্ত হওয়ার একদিন পর ৯ মে তিনি মারা যান। আজ সেই অনাসের পরিবারকে আর্থিক সাহায্য দিল কেজরিওয়াল সরকার।

    পরে এক বিবৃতিতে কেজরিওয়াল বলেন, “অনাস কঠোর পরিশ্রমী ছিলেন। দিল্লিতে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার পর থেকে GTB হাসপাতালে মানুষের সেবা করছিলেন তিনি। অনাসের মতো অনেক করোনা যোদ্ধা সামনের সারিতে দাঁড়িয়ে দিল্লির মানুষকে সাহায্য করে যাচ্ছেন। অনাসের মতো মানুষের জন্যই আমরা মানুষের জীবন বাঁচাতে পারছি, করোনা অতিমারির বিরুদ্ধে লড়াই করতে পারছে দিল্লি সরকার।”

    তিনি আরও বলেন, আমি মুজাহিদের বাবা ডক্টর মুজাহিদুল ইসলামের সঙ্গে কথা বলছিলাম। যখন আমি তাঁকে বলি যে ভবিষ্যতে কোনও সাহায্যের প্রয়োজন পড়লে বলবেন। তিনি জানান, তাঁর বা তাঁর পরিবারের কিছু প্রয়োজন নেই। তাঁর একমাত্র ইচ্ছা যে, তিনি এবং তাঁর পরিবার দেশ সেবা করতে চান। তাঁর ভাবনাচিন্তাকে কুর্নিশ জানাই। ভবিষ্যতে যে কোনও রকম প্রয়োজনে আমরা তাঁর পাশে দাঁড়াব।

    এদিকে এই দুর্দিনে তাঁর পরিবারকে সাহায্য করাই মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও দিল্লির সরকারকে ধন্যবাদ জানান অনাসের বাবা। এর পাশাপাশি তিনি বলেন, তিনি চান তাঁর অন্য ছেলেরাও মুজাহিদের মতোই দেশসেবা করুক।

    ডক্টর মুজাহিদুল আরও বলেন, যদিও ছেলে আমাদের পাশে নেই, কিন্তু এই হতাশার সময়ে মুখ্যমন্ত্রীজি ও দিল্লির সরকার সাহায্য করাই আমি খুশি। দিল্লির মানুষকে সাহায্য করার জন্য আমি তাঁকে ধন্যবাদ জানাই। আশা করি, উনি দিল্লির মানুষের জন্য কাজ করে যাবেন।