কোন প্ররোচনায় পা দেবেন না, আমরা শান্তি রক্ষা করবো! শীতলকুচিতে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করে বললেন মমতা ব্যানার্জি

কোন প্ররোচনায় পা দেবেন না, আমরা শান্তি রক্ষা করবো! শীতলকুচিতে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করে বললেন মমতা ব্যানার্জি

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: চতুর্থ দফার ভোটে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে নিহত পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার তিনি কোচবিহারের শীতলকুচি যান। সেখানে তাঁদের সঙ্গে কথা বলেন।

ওই দিন শীতলকুচির ৮৫ নং বুথে দূষ্কৃতিদের গুলিতে আনন্দ বর্মন নামে ১ জন ও ১২৬ নং বুথে বাহিনীর গুলিতে হামিদুল, সামিয়ুল, মনিরুল, নূর আলম নামে ৪ জন মারা গিয়েছিলেন। তাঁদের মধ্যে অন্যতম আনন্দ বর্মন। বিজেপির অভিযোগ ছিল, তিনি রাজবংশী ও তাকে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা মেরেছিল বলে। মুখ্যমন্ত্রী তাঁর কথা চিন্তা করেন না ও তাঁর মৃত্যু নিয়ে কোনও কথা বলেননি।

তবে এদিন বিজেপির অভিযোগ খণ্ডন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ওইদিনের ঘটনায় নিহত ৫টি পরিবারের সঙ্গেই দেখা করেন। আনন্দের দাদু আর মামা এসেছিলেন। মমতা তাঁদের সঙ্গে কথা বলেন।

তিনি জানান, কাউকে ছেড়ে কথা বলব না। দোষী যারা তার শাস্তি পাবে। যত দূর যাওয়া যায়, যাবো। প্ররোচনায় পা দেবেন না। আমরা শান্তি রক্ষা করব। আমরা বুলেটের বদলে ব্যালটে জবাব দেব। আনন্দ যে মারা গিয়েছে, তাদের খুনীদের ধরব।

তিনি বলেন, যাঁরা মারা গিয়েছেন, তাঁরা গণতন্ত্রের শহিদ। পাঁচটা পর পর শহিদ বেদী করবে। সেগুলি তৈরি হয়ে গেলে আমি আসব। কাল ২৪ ঘণ্টা প্রোগ্রাম করতে দেয়নি। এখানে ৭২ ঘণ্টা আসতে দেয়নি। ভোটের পর প্রথম আপনাদের কাছে আসব, কথা দিয়ে গেলাম।