প্লাস্টিক বন্ধে প্রচারাভিযান কুলতলী মিলন তীর্থ সোসাইটির

প্লাস্টিক বন্ধে প্রচারাভিযান কুলতলী মিলন তীর্থ সোসাইটির

সেলিম হাসান, বঙ্গ রিপোর্ট, কুলতলি, বাসন্তীঃ প্লাস্টিক বন্ধে প্রচারাভিযান করল কুলতলির মিলন তীর্থ সোসাইটি, প্লাস্টিকের অপকারিতা সম্বন্ধে জনমানষে সচেতনতা গড়ে তুলতে তারা এদিন প্রচারাভিযান করল। সমাজের পক্ষে প্লাস্টিক কতটা ক্ষতিকর, প্লাস্টিক ব্যবহারে জীববৈচিত্রের ভারসাম্য নষ্ট, এমনকি অনেক প্রাণহানি ঘটছে বিশেষ করে সামুদ্রিক প্রাণীর। যথেচ্ছভাবে প্লাস্টিক ব্যবহারের ফলে অনেকটা ক্ষতির সম্মুখীন নদী ও সামুদ্রিক প্রাণীর।

দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী থানার কুলতলির স্বেচ্ছাসেবী সংস্থা মিলন তীর্থ সোসাইটির কর্ণধার লোকমান মোল্লা উদ্যোগেই বিভিন্ন প্ল্যাকার্ড ব্যানার সহ প্লাস্টিক সম্বন্ধে সচেতনতা প্রচার করা হয় সোসাইটি প্রাঙ্গণ থেকে নারায়নতলা রামকৃষ্ণ বিদ্যামন্দির হয়ে কুলতলী বাজার এলাকায়। লোকমান মোল্লা বলেন, প্লাস্টিক যে আমাদের সমাজের কত ক্ষতি করছে বিশেষ করে নদী ও সামুদ্রিক প্রাণীর তা বর্ণনা করা যাবে না।

এ বিষয়ে যদি আমরা সচেতন না হই তাহলে অচিরেই নদী সামুদ্রিক প্রাণী বিলুপ্ত হয়ে যাবে। তাই জনমানুষের সচেতনতা গড়ে তুলতে আমরাই প্রচারাভিযান করছি এবং সেইসঙ্গে কেন্দ্রীয় সরকারের কাছে দাবি রাখছি প্লাস্টিকের ব্যবহার এর উপরে নিষেধাজ্ঞা জারী করার জন্য।