পূর্ব বর্ধমানে বোমা ফেঁটে শিশু মৃত্যুর ঘটনায় রাজনৈতিক তরজা তুঙ্গে: রিপোর্ট তলব কমিশনের

    পূর্ব বর্ধমানে বোমা ফেঁটে শিশু মৃত্যুর ঘটনায় রাজনৈতিক তরজা তুঙ্গে: রিপোর্ট তলব কমিশনের

     

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: পূর্ব বর্ধমানে রসিকপুরের সুভাষপল্লি রোডে বোমা ফেঁটে শিশু মৃত্যুর ঘটনায় শুরু রাজনৈতিক চাপানউতোর। বাঁকুড়ার সভামঞ্চ থেকে বিষয়টি নিয়ে মুখ খুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । নিজের কেন্দ্র অর্থাৎ টালিগঞ্জে প্রচারে বেরিয়ে রাজ্যের শাসকদলকে দোষারোপ করলেন বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয় । ইতিমধ্যেই এই ঘটনার রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন।

    বাঁকুড়ার বড়জোড়ার সভা থেকে বোমা ফাঁটার ঘটনায় শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী। বলেন, “শুনেছি পূর্ব বর্ধমানে একটা বাচ্চা মারা গিয়েছে। বিষয়টি দেখতে বলেছি।” মুখ্যমন্ত্রী ছাড়া অন্যান্য রাজনৈতিক দলের নেতারাও শোক প্রকাশ করেন। তবে ভোটের বাজারে এমন ইস্যু ছাড়তে নারাজ বিরোধীরা। বাবুল সুপ্রিয় রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে তৃণমূলকে কটাক্ষ করেছেন। বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, “এর দায় নিতে হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই।” আজ বর্ধমানে বিজেপির একটি রাজনৈতিক সভা ছিল। বিস্ফোরণের ঘটনার পর সেই সভা বাতিল করা হয়। শোক প্রকাশ করে বিজেপির তরফে মৌন মিছিল করা হয়।

    কংগ্রেসের অভিযোগ, প্রশাসনের গাফিলতির কারণেই এই ঘটনা। শাসকদলই এলাকায় সন্ত্রাস তৈরির চেষ্টা করছে এই ঘটনা তারই ফল। পুলিশ তরফে জানানো হয়েছে, তদন্ত শুরু করা হয়েছে। তবে এতে আতঙ্ক কমেনি স্থানীয়দের উল্লেখ্য, বিস্ফোরণে জখম শিশুর অবস্থা আশঙ্কাজনক।