বিজেপি প্রার্থীর গাড়িতে ইভিএম মেশিন: রাজ্য জুড়ে রাজনৈতিক তরজা তুঙ্গে

বিজেপি প্রার্থীর গাড়িতে ইভিএম মেশিন: রাজ্য জুড়ে রাজনৈতিক তরজা তুঙ্গে

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: বিজেপি প্রার্থীর গাড়িতে বৈদ্যুতিন ভোটদান মেশিন (ইভিএম) পাওয়া নিয়ে জোর বিতর্ক তৈরি হয়েছে। গতকাল বিজেপির এক প্রার্থীর গাড়িতে বৈদ্যুতিন ভোটদান মেশিন (ইভিএম) উদ্ধার হয়। পরে তীব্র বিতর্কের জের ধরে নির্বাচন কমিশন আজ আসামের রাতাবাড়ী আসনের একটি ভোটকেন্দ্রে নতুন ভোটের নির্দেশ দিয়েছে।

সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে সূত্র জানিয়েছে। এই আসনটি করিমগঞ্জ জেলায়। গাড়িটি নিকটবর্তী পাথরকান্দিতে বিজেপি প্রার্থী কৃষ্ণেন্দু পলের স্ত্রীর। বিরোধী দলের শীর্ষস্থানীয় নেতারা আজ ক্ষমতাসীন বিজেপির অপব্যবহারের অভিযোগ তুলে তীব্র প্রতিবাদ জানিয়েছে।

গতকাল আসামে দ্বিতীয় দফায় ভোটগ্রহণ হয়েছে, সেখানে ৭৭ শতাংশের বেশি ভোট পড়েছে। সহিংসতার কয়েকটি ঘটনা রেকর্ড করা হয়েছে। এর মধ্যে অন্যতম ঘটনা হল করিমগঞ্জের ইভিএম উদ্ধারের ঘটনা। একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে শেয়ার করা হয়েছে। কৃষ্ণেন্দু পলের নির্বাচনী হলফনামায় নিশ্চিত করা হয়েছে যে তাঁর স্ত্রী মধুমিতা পল এই গাড়ির মালিক ছিলেন (নিবন্ধকরণ নম্বর: AS10B0022)।

বিরোধী এই ঘটনাকে ক্ষমতাসীন বিজেপির “ইভিএম ক্যাপচারিং” বলে অভিযোগ করেছে। কংগ্রেসের গৌরব গোগোই বলেছেন, “বিজেপি আসামকে জিততে পারে এটিই একমাত্র উপায়”।