সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বিশেষ বার্তা নিয়ে বাংলায় এলেন দিল্লি আইআইটির প্রাক্তন অধ্যাপক ড. ভিকে ত্রিপাঠী

    সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বিশেষ বার্তা নিয়ে বাংলায় এলেন দিল্লি আইআইটির প্রাক্তন অধ্যাপক ড. ভিকে ত্রিপাঠী

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: চলমান পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনকে সামনে রেখে সাম্প্রদায়িক ফ্যাসিবাদী শক্তিকে পরাস্ত করতে বিশেষ বার্তা নিয়ে বাংলায় এলেন দিল্লি আইআইটিির প্রাক্তন অধ্যাপক সমাজকর্মী ড. ভি কে ত্রিপাঠী। বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনার ফ্রন্টপেজ একাডেমিতে এক বিশেষ আলোচনা সভায় যোগ দেন এই সমাজকর্মী।

    অধ্যাপক ত্রিপাঠী বলেন এই ফ্যাসিবাদী শক্তি যেখানে যেখানে ক্ষমতায় আছে সর্বত্র শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সাম্প্রদায়িক মনোভাবাপন্ন প্রশাসক নিয়োগ করছে এবং শিক্ষা ব্যবস্থার গৈরিকরণ করে ফেলেছে, যা দেশ ও পরবর্তী প্রজন্মের জন্য যথেষ্ট উদ্বেগজনক। ত্রিপাঠী আরোও বলেন দিল্লি সীমান্তে আন্দোলনরত কৃষকরা বিজেপি সরকারের কর্পোরেট কেন্দ্রিক আইনের বিরুদ্ধে যে আন্দোলন চালিয়ে যাচ্ছে তাকে দেশবাসীকে সমর্থন জানানো দরকার কেননা এই আন্দোলন বিজেপির কৃষক বিরোধী মনোভাবের মুখোশ খুলে দিয়েছে।

    ত্রিপাঠী আরো বলেন কেন্দ্রীয় সরকারের এনআরসি ও সিএএ নাগরিকদের ধর্মের নামে বিভাজন সৃষ্টি করছে। দেশের নাগরিকদের নতুন করে নাগরিকত্ব প্রমাণের যে অকারণ অপচেষ্টা, তা রুখতে এই বিভেদকামী শক্তি বিজেপির বিরুদ্ধে সকলকে একজোট হওয়া দরকার।

    তিনি আলোচনায় বলেন রাজ্যের বাকি দফার নির্বাচন গুলিতে সাম্প্রদায়িক শক্তি বিজেপিকে পরাস্ত করতে যে কেন্দ্রে বিজেপি বিরোধী যে শক্তি ক্ষমতাশালী তাকে ভোট দেওয়া দরকার।

    একাডেমির এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন সমাজকর্মী মোঃ শাহ আলম সংখ্যালঘু যুব ফেডারেশনের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান, ছাত্র নেতা নাজমুল আরেফীন, শিক্ষক আলি আকবর সহ বিশিষ্টজনেরা।