প্রয়াত হলেন জঙ্গিপুরের প্রাক্তন সাংসদ আবুল হাসনাত খান: জেলাজুড়ে শোকের ছায়া

    প্রয়াত হলেন জঙ্গিপুরের প্রাক্তন সাংসদ আবুল হাসনাত খান: জেলাজুড়ে শোকের ছায়া

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: প্রয়াত জঙ্গিপুরের প্রাক্তন সাংসদ আবুল হাসনাত খান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল পচাত্তর। শুক্রবার সন্ধ্যায় কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

    প্রাক্তন সাংসদের মৃত্যুর খবর ফরাক্কায় এসে পৌঁছাতেই এলাকায় গভীর শোকের ছায়া নেমে আসে। সপ্তম দফার নির্বাচনের আগে ফরাক্কায় সংযুক্ত মোর্চা সমর্থিত কংগ্রেস প্রার্থী মইনুল হকের হয়ে নির্বাচনী প্রচারে নেমে শারীরিক ভাবে অসুস্থ হয়ে পড়েন তিনি।

    চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় কলকাতায়। সেখানে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। চিকিৎসায় করোনা ধরা পড়ে। আইসিতে রাখা হয় প্রাক্তন সাংসদকে। লিভার, কিডনিতে সংক্রমণ ধরা পড়ে। করোনা থেকে মুক্ত পাওয়ার পর দ্বিতীয়বার তিনি করোনা আক্রান্ত হন।

    এদিন তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ফরাক্কা বিধানসভার চারবারের সিপিআইএমের বিধায়ক নির্বাচিত হয়েছিলেন। জঙ্গিপুর লোকসভার পরপর দুবার সাংসদ নির্বাচিত হয়েছিলেন। ২০০৪ সালে প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কাছে পরাজিত হয়েছিলেন।

    রাজ্য বিড়ি ফেডারেশনের রাজ্য সভাপতি ছিলেন। মুর্শিদাবাদ জেলা সিটুর প্রাক্তন সভাপতি। জেলা সিপিআইএমের সম্পাদক মন্ডলীর প্রাক্তন সদস্য ছিলেন।

    ফরাক্কার উচ্চ শিক্ষা বিস্তারের জন্য তিনি অধ্যাপক সৈয়দ নুরুল হাসান কলেজ প্রতিষ্ঠা করেছিলেন। প্রাক্তন সাংসদ আবুল হাসনাৎ খানের মৃত্যুতে জেলাজুড়ে রাজনৈতিক মহলে গভীর শোকের ছায়া নেমে আসে।