ঘোড়ারাস সালাফিয়া মাদ্রাসায় ইসলামী আলোচনা সভা ও NRC নিয়ে সচেতনতা শিবির

ঘোড়ারাস সালাফিয়া মাদ্রাসায় ইসলামী আলোচনা সভা ও NRC নিয়ে সচেতনতা শিবির

নাজিবুল্লাহ্, বঙ্গ রিপোর্ট, বসিরহাটঃজমিয়তে আহলে হাদীস উত্তর ২৪ পরগণা ও ঘোড়ারাস সালাফিয়া মাদ্রাসার যৌথ উদ্যোগে মাটিয়া থানার অন্তর্গত ঘোড়ারাস গ্রামে অনুষ্ঠিত হলো ইসলামী আলোচনা সভা ও NRC নিয়ে সচেতনতা শিবির।

মাদ্রাসার ছাত্র হাফিয অাফ্রিদুজ্জামানের কুর’আন তেলাওয়াত ও মাহফুয আরমানের ইসলামী জাগরণীর মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন শাইখ নাজমে আলম সানাবিলী সাহেব। তিনি ইসলামী দাওয়াতের গুরুত্ব ও তাৎপর্য বিষয়ে গুরুত্বপূর্ণ পর্যালোচনা করেন।

জমিয়তে অাহলে হাদীস উঃ ২৪ পরগণা জেলার সভাপতি শাইখ হানিফ আল-হাদী সাহেব বলেন, জীবন পথে চলতে হলে কুর’আন ও সহীহ্ সুন্নাহই মূল লক্ষ্য হওয়া উচিত। মাদ্রাসার প্রধান শিক্ষক তথা উত্তর ২৪ পরগণা জেলার সম্পাদক শাইখ অাব্দুল হামীদ ফাইযী NRC বিষয়ে তথ্যবহুল আলোচনা করেন ও জনগণকে সচেতন করেন। এছাড়াও অালোচনা করেন শাইখ আবুল বাশার সালাফী, শাইখ ইদ্রীস রহমানী এবং বিভিন্ন এলাকার মসজিদের ইমাম সাহেবগণ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে উপস্থিত ছিলেন মালদহের চাঁচল কলেজের প্রিন্সিপাল ডঃ নুরুল ইসলাম সাহেব। তিনি ছাত্রদের গুরুত্বপূর্ণ কিছু উপদেশ মূলক কথা বলেন। এবং একজন ছাত্র কিভাবে আদর্শ ছাত্র রুপে গঠন হবে এব্যাপারেও দিকনির্দেশনা দেন। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল মাতীন সাহেব ছাত্রদেরকে শিক্ষার বিষয়ে মনোনিবেশ করতে বলেন।

তাছাড়া তিনি ছাত্রদেরকে তথাকথিত শিক্ষা ব্যবস্থার ঊর্ধ্বে উঠে পবিত্র কুরআন ও হাদীস গবেষণা করে আধুনিকতার সঙ্গে পাল্লা দিয়ে একজন প্রকৃত ইঞ্জিনিয়ার, ডাক্তার ও গবেষক হতে বলেন। মাওলানা আবুল কালাম আজাদ, ডঃ এ পি জে আব্দুল কালাম, মাওলানা আকরাম খাঁ তথা স্বাধীনতা আন্দোলনের বিভিন্ন ঘটনার কথা উল্লেখ করে বাচ্চাদের উৎসাহিত করে বলেন তাঁরা পারলে তোমরা পারবে না কেন? এছাড়াও আলোচনা করেন আমানত ফাউন্ডেশনের কর্ণধার শাহ আলম সাহেব, বিশিষ্ট ব্যক্তিত্ব মুফতি ইমদাদুল্লাহ সাহেব, সমাজসেবি মুহাম্মদ অালী সাহেব।

উপস্থিত ছিলেন জমিয়তে আহলে হাদীসের রাজ্য সম্পাদক আলমগীর সরদার সাহেব। তিনি পরিপূরক বক্তব্যে বলেন, আমাদের উচিত জীবন চলার পাথেয় হিসেবে কুরআন এবং সহীহ সুন্নাহকে সার্বিক জীবনে প্রতিপালন করা। বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুর রউফ প্রধান, মেহেরুল মোল্লা, রফিক মোল্লা, আব্বাস আলি, ডাঃ রফিকুজ্জামান, ডাঃ মসিউর, জসিম আক্তার নাদবী, আব্দুর রহমান জামেয়ী, সাদ্দাম হোসেন রহমানী, মামুন সালাফি, আশরাফুল হক মিফতাহী, মারজিউল হক সালাফী, হাফেজ শামসুর রহমান, আসরাফ সালাফী, আনারুল সালাফী, মাষ্টার ফজলুল হক, মাদ্রাসার সভাপতি হাজী আফসার আলী, হাজী আনসার, আব্দুল গফফার প্রমুখ। দোঅার মাধ্যমে মজলিশ শেষ হয়।