SBI তে অ্যাকাউন্ট আছে! গ্রাহকদের জন্য সুখবর শোনাল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া

    SBI তে অ্যাকাউন্ট আছে! গ্রাহকদের জন্য সুখবর শোনাল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: গ্রাহকদের জন্য সুখবর শোনাল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। সেভিংস অ্যাকাউন্টে আর মিনিমাম ব্যালান্স রাখার প্রয়োজন নেই বলে জানালেন SBI। ফলে তার জন্য আর জরিমানাও দিতে হবে না। আগে ব্যাঙ্কের থেকে পাঠানো অ্যাকাউন্ট সংক্রান্ত এসএমএস-এর জন্য মাসে মাসে পয়সা দিতে হত এখন তা আর হবে না।

    ব্যাংকের পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছে, “SBI-তে সেভিংস অ্যাকাউন্ট থাকা গ্রাহকদের জন্য সুখবর। এখন থেকে আর এসএমএস পরিষেবার জন্য কোনও চার্জ দিতে হবে না এবং ন্যূনতম মাসিক গড় ব্যালান্স না রাখতে পারার জন্যও জরিমানা দিতে হবে না।”

    সব গ্রাহক সেভিংস অ্যাকাউন্টে বেশি টাকা রাখেন তাদের জন্য বিনা খরচে এটিএম থেকে টাকা তোলার বেশী সুবিধা দিয়েছে SBI। যেমন যাদের অ্যাকাউন্টে সব সময়ে এক লাখ টাকার বেশি ব্যালান্স থাকে তারা বিনা খরচে মাসে এটিএম লেনদেনের সুবিধা পাওয়া যাবে।

    উল্লখ্য, নূন্যতম ব্যালেন্স না রাখলে ৫ থেকে ১৫ টাকা ও সঙ্গে কর বাবদ অর্থ জরিমানা করা হত। সেভিংস অ্যাকাউন্টে বর্তমানে এসবিআই ২.৭ শতাংশ সুদ দিচ্ছে।

    চলতি বছরের মার্চে SBI ঘোষণা করেছিল, মিনিমাম ব্যালেন্স বজায় রাখার ক্ষেত্রে তারা জরিমানা তুলে নেবে। এর আগে SBI গ্রাহকদের মেট্রো শহরে ৩ হাজার, আধা-শহরে ২ হাজার ও গ্রামে ১ হাজার টাকা মিনিমাম ব্যালেন্স সেভিংস অ্যাকাউন্টে রাখতে হত।