তার শাসনকাল হিংসামুক্ত! সাড়ে চার বছরে একটাও দাঙ্গা ঘটেনি: ভোটের আগে দাবি যোগী আদিত্যনাথের

তার শাসনকাল হিংসামুক্ত! সাড়ে চার বছরে একটাও দাঙ্গা ঘটেনি: ভোটের আগে দাবি যোগী আদিত্যনাথের

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: উত্তরপ্রদেশে সামনেই বিধানসভা নির্বাচন। আর বিধানসভা নির্বাচনকে সামনে রেখেই, উত্তরপ্রদেশে জোরকদমে শুরু হয়েছে বিজেপির প্রচার। যোগী প্রশাসন তুলে ধরছে সরকারের সাফল্যের খতিয়ান।

ভোটের ঠিক ৬ মাস আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী মুসলিম মেয়েদের কবর থেকে তুলে এনে ধর্ষনের নিদান দেওয়া, দিনের আলোয় হাতরস-উন্নাওয়ের মতো ঘটনা ঘটা যোগী আদিত্যনাথ দাবি করলেন, একসময়ে যে উত্তরপ্রদেশে দাঙ্গা ছিল প্রতিদিনের ঘটনা, সেখানে তাঁর শাসনকালে তা হয়নি একেবারেই। উত্তরপ্রদেশ বর্তমানে পুরোপুরি হিংসামুক্ত রাজ্য।

সংখ্যালঘুদের নিয়ে রীতিমতো উদ্বেগ এবং আশঙ্কায় থাকা যোগী সরকারের আমলে দাঙ্গা নিত্যদিনের ঘটনা না হলেও মুসলিম দলিত যুবকদের প্রতি অত্যাচার ও মুসলিম ইতিহাস ঐতিহ্য সম্বলিত স্থানের নাম পরিবর্তন, কারনে অকারণে হাজার হাজার মাদ্রাসা বন্ধ করে দেওয়া ছিল নিত্য দিনের ঘটনা। কিন্তু যোগী আদিত্যনাথের মুখ্যমন্ত্রিত্বে নাকি অন্য ছবি ধরা দিয়েছে। অন্তত উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর সেটাই দাবি।

যোগীর আমলে উত্তরপ্রদেশে বড় কোনও দাঙ্গার ঘটনা না ঘটলেও সংখ্যালঘুদের মধ্যে একটা ভীতি যে কাজ করছে, সেই বিষয়ে কোনও সন্দেহই নেই কোনও মহলের। তাছাড়া, যোগীরাজ্যে ধর্মীয় কারণে ছোটখাট অনেক হিংসার ঘটনাই ঘটছে। যা হয়তো জনসমক্ষে আসছে না বলেই মত অনেকের।